মানকিগঞ্জ ও রাজবাড়ীর পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম ব্যস্ততম নৌপথ। প্রতিদিন এ পথে বাস ও পণ্যবাহী ট্রাকসহ কয়কে হাজার যানবাহন ফেরি পারাপার হয়। কিন্তু বছরজুড়ে সংকট লেগেইে থাকে। ঘাট এলাকায় সৃষ্টি হয় তীব্র যানজট। সঙ্গে ফেরির টিকিটের সিরিয়ালে চলছে অতিরিক্ত অর্থ আদায়।

পরিবহন মালিক, শ্রমিক ও যাত্রীদের জন্য দুর্ভোগের ঘাটে পরিণত হয়েছে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরি ঘাট। তিন কিলোমিটারের নৌপথটি পাড়ি দিতে ফেরির দেখা মিলতেই যানবাহনকে আটকে থাকতে হয় ঘণ্টার পর ঘণ্টা। দুই ঘাটের ৪টি ট্রাক ট্রর্মিনালই পণ্যবাহী ট্রাকে ভরা থাকে দিনের পর দিন। এছাড়া সড়কের এক পাশে পণ্যবোঝাই  ট্রাক ও কার্ভাড ভ্যান ও অন্য পাশে যাত্রীবাহী বাস-এর দীর্ঘ সারি। এ সুযোগে সক্রিয় হয়ে উঠে ঘাটের দালালচক্র।

অভিযোগের সত্যতা যাছাইয়ে এ প্রতিবেদক ঘাট এলাকায় গেলে ক্যামেরা দেখেই সটকে পড়ে দালাল চক্র এছাড়া ফেরি ও নাব্যতা সংকট,ঘাট সমস্যা,ঘন কুয়াশাসহ কোনো না কোনো সমস্যা লেগেইে থাকে।

অভিযোগ উঠেছে যারা অতিরিক্ত টাকা দিচ্ছে তারা পরে এসেও আগে সিরিয়াল পাচ্ছে। অভিযোগ অস্বিকার করলেও সমস্যা সমাধানের আশ্বাস দিলেন ঘাট কর্তৃপক্ষ।

খুব শিগ্রই এই সমস্যা দুরীকরণ হবে এমন প্রত্যাশা এ রুটে চলাচলকারী যানবাহন মালিক, শ্রমীক ও যাত্রীদের।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment