সংস্কৃতি চর্চা মাদকের আগ্রাসন থেকে তরুনদের দূরে রাখবে

জঙ্গিবাদ ও মাদকের আগ্রাসন থেকে তরুণদের দূরে রাখতে সংস্কৃতি চর্চা ও খেলাধুলার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য আলহাজ কামাল আহমেদ মজুমদার। সকালে, রাজধানীর মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে কামাল আহমেদ মজুমদার বলেন, তরুণ সমাজকে সুপথে রাখতেই সারাদেশে খেলার মাঠ নির্মাণে কাজ করছে সরকার।

দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান মণিপুর স্কুল ও কলেজের মূল বালিকা শাখায় আয়োজন করা হয়েছে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা। এতে অংশ নিচ্ছেন প্রতিষ্ঠানটির ৫টি শাখার শিক্ষার্থীরা।

চার দিনের আয়োজনের প্রথম দিনে ভলিবল, হ্যান্ডবল, নাচ, বিতর্কসহ বিভিন্ন ইভেন্টে অংশ নেন প্রতিযোগীরা।উদ্বোধন অনুষ্ঠানে অধ্যক্ষ মোহাম্মদ ফরহাদ হোসেন, প্রতিষ্ঠানের আধুনিকায়নে কামাল আহমেদ মজুমদারের অবদানের কথা তুলে ধরেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি, শিক্ষানুরাগী আলহাজ্ব কামাল আহমেদ মজুমদার শিক্ষার্থীদের মেধা ও মননের বিকাশ ঘটাতে সাংস্কৃতিক ও খেলাধুলাসহ নানা প্রতিযোগিতার আয়োজন সম্পর্কে কথা বলেন।

আগামী বছর মণিপুর স্কুল ও কলেজের জন্য পূর্ণাঙ্গ মাঠ নির্মাণের ঘোষণা দেন কামাল আহমেদ আহমেদ মজুমদার। এসময় তিনি খেলাধুলার প্রসারে সরকারের নেয়া নানা উদ্যোগ প্রসঙ্গেও কথা বলেন।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment