ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৮ জানুয়ারি। প্রত্যাহারের শেষ সময় ২৯ জানুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২১ ও ২২ জানুয়ারি। আর নির্বাচনে ভোটগ্রহণ হবে ২৬ ফেব্রুয়ারি।

মঙ্গলবার সকালে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে এ তথ্য জানান প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা। এ সময় অন্য নির্বাচন কমিশনার, সচিব ও ভারপ্রাপ্ত সচিবরা উপস্থিত ছিলেন।

একইসঙ্গে উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নতুন ১৮টি ওয়ার্ডের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। ওয়ার্ডগুলোতে একইদিন নির্বাচন অনুষ্ঠিত হবে।

এর আগে গত ৪ জানুয়ারি আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইসি সচিব (ভারপ্রাপ্ত) হেলালুদ্দীন আহমদ জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচন ২৬ ফেব্রুয়ারি (সোমবার) অনুষ্ঠিত হবে।

৯ জানুয়ারি ডিএনসিসি উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে জানিয়ে তিনি আরো বলেন, উপ-নির্বাচনের পাশাপাশি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নতুন যুক্ত হওয়া ৩৬টি (১৮টি করে) সাধারণ ওয়ার্ড ও ১২টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ভোটগ্রহণ হবে ২৬ ফেব্রুয়ারি।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment