তীব্র শীতে কাবু উত্তরাঞ্চলের মানুষ। জনজীবনে বিপর্যয় নেমে এসেছে দুই বিভাগের ১৬ জেলায়। মৃদু শৈত্যপ্রবাহ বইছে দক্ষিণাঞ্চলসহ দেশের বিভিন্ন জেলায়। দিনেও হেডলাইট জ্বালিয়ে এসব জেলায় চালাতে হচ্ছে যানবাহন। সবচেয়ে দূর্ভোগে পড়েছে খেটেখাওয়া মানুষ। শৈত্য প্রবাহের কারণে মাঠে নামতে পারছেন না তারা।

সবচেয়ে কম তাপমাত্রায় কনকনে শীতে ব্যাপক ভোগান্তির মধ্যে পড়েছেন মানুষ। বেশি সমস্যার মধ্যে পড়েছেন খেটে খাওয়া মানুষ। গত কয়েকদিন ধরেই কনকনে শীত পড়ছে উত্তর অঞ্চলে। বইছে হাড় কাঁপানো শীতল বাতাস। শীতে জুবুথুবু জনজীবন।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শীত একটু কমতে থাকে। তবে দুপুরের আগে সূর্যের দেখা মিলছেনা। কয়েক দিনে রোদ না ওঠায় প্রচন্ড ঠান্ডা অনুভব করছে মানুষ। সঙ্গে উত্তরের হিমেল হাওয়া।

কূয়াশার কারণে দিনেও হেডলাইট জ্বালিয়ে গাড়ি চলছে। তীব্র শৈত্য প্রবাহ আর গুড়িগুড়ি কুয়াশায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। খেটে খাওয়া মানুষরা কাজের সন্ধানে বের হতে পারছেন না।

এদিকে শীত আর কূয়াশায় ধানসহ চৈতালী ফসলের ক্ষতির আশংকা করছেন কৃষকরা। চলতি মৌসুমে বৃহস্পতিবার দেশে সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয় চুয়াডাঙ্গায় ৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াম।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment