উত্তরাঞ্চলের ১৬ জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চলে জেঁকে বসেছে শীত। তীব্র শীতে বিপর্যস্ত জনজীবন। এখনই বেকার হয়ে পড়ছেন উত্তরের অনেক মানুষ। দেখা দিয়েছে ঠান্ডাজনিত রোগ। মঙ্গলবার মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

দেশের বিভিন্ন জেলায় জেঁকে বসেছে শীত। তীব্র শীতে বিপর্যস্ত উত্তরাঞ্চলের ১৬ জেলা। সূর্যের আলোর দেখা মিলছে দিনের কয়েক ঘন্টা মাত্র। হাড় কাঁপানো শীতে চরম দুর্ভোগের মধ্যে পড়েছে ছিন্নমূল মানুষ। ঘন কুয়াশার সঙ্গে বইছে কনকনে ঠাণ্ডা হাওয়া। দিনেও হেডলাইট জ্বালিয়ে সড়কে যান চলাচল করছে।

হিমেল হাওয়া ও ঘন কুয়াশার কারণে, শ্রমজীবী মানুষরা চরম দুর্ভোগের মধ্যে পড়েছে। শীতের প্রকোপ থেকে মুক্তি পেতে অনেকেই খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে।

ঘন কুয়াশার কারণে বাস, ট্রেন ও বিমান নির্দিষ্ট সময়ের পরে ছেড়ে যাচ্ছে। তীব্র শীতের কারণে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হচ্ছে।

চলতি মৌসুমে দেশে সর্বনিন্ম তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।  এর আগে ২০১৫ সালে ৩ দশমিক দুই ডিগ্রি সেলসিয়াস ও ৬৮ সালে শ্রীমঙ্গলে রেকর্ড করা হয় ২ দশমিক আট ডিগ্রি সেলসিয়াস।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment