লা লিগায় শীর্ষস্থান বার্সেলোনার

দেপোর্তিভো লা করুনাকে হারিয়ে লা লিগায় শীর্ষস্থান আরো শক্ত করলো বার্সেলোনা। রোবরার ঘরের মাঠে ৪-০ গোলে জয় পায় কাতালানরা। এদিকে, ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনের বিপক্ষে কষ্টসাধ্য জয় নিয়ে টেবিলের দ্বিতীয় স্থান ধরে রাখে ম্যানচেস্টার ইউনাইটেড। আর ইতালিয়ান লিগ সেরি আ’য় য়্যূভেন্তুসের জয়ের দিনে পরাজয় নিয়ে মাঠ ছেড়েছে এসি মিলান।

সুয়ারেস-পাওলিনহো নৈপূণ্যে দেপোর্তিভো লা করুনাকে উড়িয়ে দিলো বার্সেলোনা। লা লিগায় ঘরের মাঠে ৪-০ গোলে সহজ জয় পায় আর্নেস্তো ভালভের্দের শিষ্যরা। কাতালানদের পক্ষে দু’টি করে গোল করেন লুইস সুয়ারেস ও পাওলিনহো।

লিগের অন্যম্যাচে সমান ১-০ গোলে গেতাফেকে জিরোনা এবং সেল্তা ভিগোকে পরাজিত করে ভিয়ারিয়াল। দিন শেষে ১৬ ম্যাচে বার্সার সংগ্রহ ৪২ পয়েন্ট। সমান ম্যাচে ৬ পয়েন্ট কম নিয়ে পরের অবস্থানে আতলেতিকো মাদ্রিদ। ১৫ ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের সংগ্রহ ৩১ পয়েন্ট।

ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট ব্রমউইচ অ্যালবিওনকে ২-১ গোলে হারিয়ে টেবিলের দ্বিতীয় স্থান ধরে রাখে সর্বোচ্চ শিরোপাজয়ী ম্যানচেস্টার ইউনাইটেড। রেড ডেভিলদের পক্ষে গোল দু’টি করেন রোমেলু লুকাকু ও জেসে লিঙ্গার্ড। অন্যম্যাচে বোনমাউথকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে টেবিলের চার নম্বরে উঠে আসে আরেক জায়ান্ট লিভারপুল।

ইতালিয়ান লিগ সেরি আ’য় বোলোনিয়াকে ৩-০ গোলে হারিয়ে শীর্ষদল নাপোলির সঙ্গে পয়েন্ট ব্যবধান কমালো য়্যূভেন্তুস। জুভিদের পক্ষে গোল তিনটি করেন মিরালেম, মানজুকিচ ও মাতুইদি। অন্যদিকে,  হেল্লাস ভেরোনার কাছে ৩-০ গোলে পরাজিত হয় এসি মিলান।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment