রংপুর সিটি নির্বাচনে মাঠে নেমেছে ভ্রাম্যমান আদালত

রংপুর সিটি নির্বাচনে ভোটগ্রণের দিন যতোই কমে আসছে তততোই বাড়ছে উত্তাপ। এদিকে, আচরন বিধি লঙ্ঘন রোধে মাঠে নেমেছে ভ্রাম্যমান আদালত।  বিএনপি ও জাতীয় পার্টির মেয়র প্রার্থী সেনা মোতায়েনের দাবি জানালেও সুষ্ঠু নির্বাচনের আশা আওয়ামী লীগ প্রার্থীর। তবে জয়ের ব্যাপারে প্রত্যাশা সব প্রার্থীর। আর নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরণের পদক্ষেপের কথা জানালেন রির্টানিং কর্মকর্তা।

রংপুর সিটি নির্বাচনের ভোটগ্রহণের সময় যতোই ঘনিয়ে আসছে, ততোই ব্যস্ত হয়ে পড়ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। বিধি লঙ্ঘন হলেও জয়ি হতে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ভোর থেকে মধ্যরাত পর্যন্ত চালাচ্ছেন প্রচারণা।প্রতিদ্বন্দি প্রার্থীর বিরুদ্ধে অভিযোগও কম নেই মেয়র-কাউন্সিলর প্রার্থীদের।

কাউন্সিলর প্রার্থীরাও দিচ্ছেন প্রতিশ্রুতি। আর পছন্দের প্রতিনিধি বেছে নিতে  নানা বিশ্লেষন করছেন ভোটাররা।নির্বাচন সুষ্টু ও শান্তিপূর্ন করতে কঠোর অবস্থানের কথা জানালেন রির্টানিং কর্মকর্তা।

এদিকে, শান্তিপূর্ন পরিবেশে ভোটগ্রহণের প্রত্যাশা করছেন নির্বাচন পর্যবেক্ষকরা। এদিকে, প্রথম বারের মত প্রার্থীর এজেন্টদের প্রশিক্ষনের উদ্যোগে নিয়েছে কমিশন। এছা নির্বাচিত করা হয়েছে ৩ হাজার ৬ শ ৫২ জন ভোট গ্রহন কর্মকর্তা।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment