আগামী কাল থেকে মাঠে গড়াবে বিপিএল

অপেক্ষার প্রহর শেষে আগামীকাল থেকে মাঠে গড়াবে ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট বিপিএলের পঞ্চম আসর। ৪ নভেম্বর থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত শিরোপাজয়ের লড়াইয়ে এবার মাঠে নামবে ৭টি দল। ঢাকা ও চট্টগ্রামের বাইরে প্রথমবারের ভেন্যু হিসেবে যোগ হয়েছে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। শিরোপাজয়ের লড়াইয়ে মাঠে গড়াবে ৪৬টি ম্যাচ।

প্রথম আসর অনুষ্ঠিত ২০১২ সালে। এরপর হয়ে গেছে আরো তিনটি আসর। প্রথম দু’টিসহ গেল আসরের শিরোপা ঘরে তোলে ঢাকা। আর তৃতীয় আসরে মাশরাফির হাত ধরে শিরোপাউল্লাসে মাতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বছর গড়িয়ে নতুন আরেকটি আসরের অপেক্ষায় ক্রিকেট প্রেমীরা।

ঢাকা-চট্টগ্রাম বাইরে এবার প্রথমবারের মতো ভেন্যুর তালিকায় যোগ হয়েছে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে। উদ্বোধনী ম্যাচসহ সিলেটে আটটি এবং চট্টগ্রামে হবে ১০টি ম্যাচ। দুই দফায় প্রথম পর্ব এবং প্লেঅফ ও ফাইনালসহ ঢাকাতে হবে ২৮টি ম্যাচ।

আগের সবক’টি আসরের চেয়ে বেশি বিদেশী খেলোয়াড় নিয়ে জমবে এবারের আসর। সেই সঙ্গে কমপক্ষে ৫জন করে বিদেশী খেলোয়াড় নিয়ে মাঠে নামতে পারবে দল গুলি। যেখানে আগের সবক’টি আসরে বিদেশী খেলোয়াড়ের কোটা ছিলো ৪জনের।

ফ্র্যাঞ্চাইজি সংক্রান্ত জটিলতায় এই আসরে নেই বরিশাল বুলস। পরিবর্তে এবার দেখা যাবে সিলেট সিক্সার্সকে। পঞ্চম আসরকে সামনে রেখে নিজেদের গুছিয়ে নিয়েছে টুর্নামেন্টের ৭ ফ্র্যাঞ্চাইজ। এবার অপেক্ষায় ব্যাট-বলের লড়াইয়ের।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment