কম বাজেটের হলেও শিরোপার লক্ষ্য চিটাগাং ভাইকিংসের

বিপিএলের পঞ্চম আসরকে সামনে রেখে সবচেয়ে কম বাজেটের দল গড়েছে চিটাগং ভাইকিংস। দেশসেরা ওপেনার ও ঘরের ছেলে তামিম ইকবালও নেই বন্দর নগরীর এই দলে। পরিবর্তে আইকন প্লেয়ার হিসেবে দলে ভিড়িয়েছে সৌম্য সরকারকে। আগের তুলনায় নামী বিদেশী প্লেয়ার কম থাকলেও, শিরোপাজয়ের লক্ষ্যে মাঠে নামবে চিটাগং ভাইকিংস।

বিপিএলের সবক’টি আসরেই অংশ নিয়েছে বন্দর নগরীর দল। প্রথম দুই আসরে নাম ছিল চিটাগং কিংস। তৃতীয় আসর থেকে নাম পাল্টে  দলের নাম হয় চিটাগং ভাইকিংস।

২০১২ সালে বিপিএলের প্রথম আসরে পাঁচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পঞ্চম অবস্থান থেকে টুর্নামেন্ট শেষ করে তামিম-মাহমুদউল্লাহরা। ২০১৩ সালে নিজেদের সেরা অর্জন রানারআপ। পরের আসরে নেমে যায় পয়েন্ট টেবিলের তলানীতে। চতুর্থ আসর শেষ হয় এলিমিনেটর ম্যাচ থেকে।

এবার নিজেদের ব্যয়ের ২ কোটি ২০ লাখ টাকার মধ্যে বিদেশী খেলোয়াড়ের জন্য দলটি খরচ করছে মাত্র ২৪ লাখ টাকা। এর মধ্যেই নিউজিল্যান্ডের লুক রঙ্কি, ইংল্যান্ডের লিয়াম ডসন, শ্রীলঙ্কার জীবন মেন্ডিস ও পাকিস্তানের মিসবাহ উল হকসহ বেশ কয়েকজন বিদেশী খেলোয়াড়কে দলে ভেড়ায় ফ্র্যাঞ্চাইজি।

তামিম ইকবালের পরিবর্তে আইকন প্লেয়ার হিসেবে এবার দেখা যাবে সৌম্য সরকারকে। দেশীয় খেলোয়াড়ের মধ্যে আরো আছেন এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ, শুভাশিষ রায়, সানজামুল ইসলামসহ বেশ কয়েকজন তরুণ খেলোয়াড়।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment