পুলিশই জনতা, জনতাই পুলিশ

পুলিশই জনতা, জনতাই পুলিশ, স্লোগানে কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ উপলক্ষে শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর উদ্যোগে সকালে রাজধানীর মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়াম হতে শোভাযাত্রা শুরু হয়। এসময় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মরতুজা এবং মিরপুর বিভাগের উপপুলিশ কমিশনার মাসুদ আহাম্মদ সহ বিভিন্ন পর্যায়ের কর্মকতারা উপস্থিত ছিলন।

নানা আয়োজনের মধ্যদিয়ে দেশজুড়ে পালিত হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে। এ উপলক্ষে জেলা-উপজেলায় শোভাযাত্রা ও আলোচসভা নিয়ে প্রতিনিধিদের তথ্য-চিত্রে ডেস্ক রিপোর্ট।

কমিউনিটি পুলিশের অবদান-সামাজিক সমস্যার সমাধান এই শ্লোগানের মধ্যদিয়ে সারাদেশে পালিত হচ্ছে কমিউনিটি পুলিশিঙ ডে। এ উপলক্ষ্যে গাজীপুরে  একটি শোভাযাত্রা বের করা হয়। পরে এক আলোচনা সভায় সার্টিফিকেট বিতরণ করা হয়। গোপালগঞ্জে  একটি শোভাযাত্র শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে এক  আলোচনা সভায় বিভিন্ন শ্রেণি পেশার প্রতিনিধিরা অংশ নেন।

নানা আয়োজনে ময়মনসিংহে কমিউনিটি পুলিশিং ডে পালিত হচ্ছে। এ উপলক্ষে সার্কিট হাউজ মাঠে শোভাযাত্রার উদ্বোধন করেন ধর্মমন্ত্রী আলহাজ্ব অধ্যক্ষ মতিউর রহমান।

পটুয়াখালীর গলাচিপায় একটি শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ব্রাহ্মণবাড়িয়ায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এদিকে,  কসবা থানার উদ্যোগে  শোভাযাত্রা ও  আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। পরে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বগুড়ার শাজাহানপুরে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মেহেরপুরের মুজিবনগরে শোভাযাত্রা ও আলোচনা সভা করেছে মুজিবনগর থানা পুলিশ প্রশাসন।

গাইবান্ধায় বিভিন্ন কর্মসুচীর মধ্যদিয়ে কমিনিটি পুলিশিং ডে পালিত  হচ্ছে। এ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ফরিদপুর সদর ও বোয়ালমারী উপজেলাসহ নয়টি উপজেলায় কমিউনিটি পুলিশিয় ডে পালিত হয়েছে। শোভাযাত্রা ও আলোচনাসভার মধ্য দিয়ে লক্ষ্মীপুরে কমিউনিটি পুলিশিং ডে  উদ্যাপিত হয়েছে। দিনাজপুরে হাকিমপুর থানা পুলিশ ও কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত  হয়েছে।

জামালপুরে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে শোভাযাত্রাও আলোচনা সভা  হয়েছে।

 

 

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment