রাজধানীর ৫টি হাসপাতালে টিকাদান শুরু

করোনাভাইরাসের টিকা নিচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। দ্বিতীয় দিনে রাজধানীর ৫টি হাসপাতালে এ টিকা দেয়া হচ্ছে। তাদের পাশাপাশি মন্ত্রিপরিষদ সদস্য হিসেবে সবার আগে টিকা নিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। টিকা নিয়েছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও স্বাস্থ্য সচিব আব্দুল মান্নানও।

বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল থেকে কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়।

কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ছাড়াও, বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতাল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও মুগদা জেনারেল হাসপাতালে এক যোগে শুরু হয় এই কার্যক্রম। এজন্য হাসপাতালগুলোতে সবধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। চিকিৎসক-নার্স ও স্বাস্থ্যকর্মীদের প্রথমে টিকা দেয়া হচ্ছে। 

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) টিকাদান কেন্দ্রে করোনা টিকা নিলেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী (আইসিটি) জুনাইদ আহমেদ পলক। মন্ত্রিপরিষদের প্রথম সদস্য হিসেবে টিকা নেন তিনি।

এর আগে তিনি টিকা নিবন্ধন সম্পন্ন করেন। নিবন্ধন করার পর নির্ধারিত বুথে গিয়ে টিকা নেন প্রতিমন্ত্রী। পরে পর্যবেক্ষণের জন্য নির্ধারিত জায়গায় রেস্ট নেন।
এসময় স্বাস্থ্য সচিব আব্দুল মান্নান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া উপস্থিত ছিলেন।

টিকাদান কার্যক্রম পরিদর্শনে গিয়ে, গুজবে কান না দিতে আহবান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author