বিশ্বে করোনায় মৃত্যু ২১ লাখ ৮৪ হাজার ছাড়ালো

বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা ২১ লাখ ৮৪ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত ১০ কোটি ১৪ লাখ ৩৫ হাজারের বেশি মানুষ।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ কোটি ১৪ লাখ ৩৩ হাজার ৯০ জন এবং মৃত্যু হয়েছে ২১ লাখ ৮৪ হাজার ১২০ জনের। আর ৭ কোটি ৩৩ লাখ ২০ হাজার ৪৪৮ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৬১ লাখ ৬৬ হাজার ২০১ জন। মৃত্যু হয়েছে চার লাখ ৩৯ হাজার ৫১৭ জনের।

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন এক কোটি ৭ লাখ ২ হাজার ৩১ জন এবং এক লাখ ৫৩ হাজার ৮৮৫ জন মারা গেছেন।

সংক্রমণ নিয়ন্ত্রণে আসায় সীমান্ত খুলে দিতে যাচ্ছে অস্ট্রেলিয়া। আগামী সপ্তাহ থেকে নিউ সাউথ ওয়েলস ও কুইন্সল্যাণ্ড অঙ্গরাজ্য থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নেয়া হচ্ছে বলেও জানানো হয়। এদিকে, যুক্তরাজ্যে উৎপাদিত করোনাভাইরাসের টিকা আরও বেশি পরিমাণে সরবরাহ করতে অ্যাস্ট্রাজেনেকা কোম্পানীকে অনুরোধ করেছে ইইউ।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের বহু দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author