ভারতে সংঘর্ষে আহত ৮৬ পুলিশ

ভারতে প্রজাতন্ত্র দিবসে কৃষকের সঙ্গে সংঘর্ষে আহত হয়েছে অন্তত ৮৬ জন পুলিশকর্মী। তাদের রাজধানী দিল্লির বিভিন্ন হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আহতদের মধ্যে এক জনের অবস্থা সঙ্কটজনক।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দিল্লির বুকে আন্দোলনকারী কৃষকরা ট্রাক্টর নিয়ে মিছিল করার সময় পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। কৃষকরা ট্রাক্টর নিয়ে জোর করে এগিয়ে যেতে চাইলে পুলিশের বাধার মুখে পড়ে। অভিযোগ, পাল্টা কৃষকরাও মারমুখী হয়ে ওঠে। দু’পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। পরিস্থিতি সামলাতে পুলিশকে লাঠিচার্জ, কাঁদানে গ্যাস ব্যবহার করতে হয়।

পুলিশ জানিয়েছে, ৩০০টি ব্যারিকেড ভাঙেন আন্দোলনকারীরা। ১৭টি সরকারি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়েছে। আটটি ডিটিসি-র বাসে ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। এ বিষয়ে পাণ্ডব নগর ও সীমাপুরী এবং গাজীপুর থানায় মোট চারটি অভিযোগ দায়ের হয়েছে।

এতে ৮টি বাস ও ১৭টি ব্যক্তিগত গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে এক বিবৃতিতে জানায় দিল্লি পুলিশ। আবারও সহিংসতার আশঙ্কায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে উত্তর প্রদেশের কিছু অংশ, দিল্লি, পাঞ্জাব ও হরিয়ানায়। কয়েকটি স্থানে বন্ধ রাখা হয়েছে মেট্রো সার্ভিস ও ইন্টারনেট সেবা।

ট্রাক্টর মিছিলে সহিংসতার ঘটনায় ২২টি মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author