খুলে দেয়া হলো উদয়াচল পার্ক

খেলাধুলা ও শরীরচর্চার জন্য খুলে দেয়া হয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মোহাম্মদপুর এলাকার উদয়াচল পার্ক।

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম শনিবার (২৩ জানুয়ারি) সকালে বেলুন উড়িয়ে এর সূচনা করেন।

এসময় মেয়র আতিক বলেন, ‘এখন আর আমাদের মধ্যে সামাজিক বন্ধন নেই, পাড়া উৎসব দেখা যায় না। একটি ফ্ল্যাটের মধ্যে আমাদের বন্ধন সীমাবদ্ধ হয়ে যাচ্ছে। তবে এখন সময় এসেছে বন্ধন বাড়ানোর। এজন্য আমরা মাঠগুলো খুলে দিচ্ছি যেন উৎসব করা যায়।’ তিনি বলেন, ‘আমাদের প্রজন্মই শেষ নয়। আমাদের পরবর্তী প্রজন্মের জন্য একটি সুন্দর ঢাকার শহর রেখে যেতে হবে। এজন্য ঢাকাকে দখলমুক্ত করতে হবে। আমরা ইতোমধ্যেই সেই কাজ শুরু করেছি। ঢাকার খাস জমি দখল মুক্ত করে সেখানে খেলার মাঠ করা হবে। যুব সমাজ যদি সংস্কৃতি এবং খেলাধুলার সঙ্গে থাকে তাহলে তারা মাদকের ভয়াল থাবা থেকে রক্ষা পাবে।

ডিএনসিসি মেয়র বলেন, আমরা ইতোমধ্যে ২৪টি মাঠ ও পার্কের কাজ হাতে নিয়েছি। এর মধ্যে ১৬টি পার্ক এবং ৮টি খেলার মাঠ। শুধু ক্রিকেট নয় ফুটবলের জন্যও মাঠ করা হয়েছে। মাঠের সঙ্গে জিমনেশিয়ামও করা হয়েছে। তবে এই মাঠগুলোতে যেনো পথশিশুরাও খেলতে পারে সেটাও সবাইকে নিশ্চিত করতে হবে। সবগুলো মাঠের কাজ শেষ হওয়ার পর আমরা সেগুলো বিসিবির কাছে হস্তান্তর করব।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন ও সংসদ সদস্য সাদেক খান। পরে ডিএনসিসি বনাম ভারতীয় হাই কমিশনের মধ্যে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author