রোনালদোর নতুন ইতিহাস

কোপা ইতালিয়ান সুপার কাপে নাপোলিকে ২-০ গোলে হারিয়ে শিরোপা জিতলো য়্যূভেন্তুস। একটি গোল করে পেশাদার ফুটবলে সর্বোচ্চ ৭৬০ গোলের মালিক হলেন পর্তুগিজ তারকা রোনালদো।

দলের হয়ে একটি গোল করে নতুন ইতিহাসে নিজের নাম লিখিয়েছেন রোনালদো। ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ফুটবল ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা এখন সিআরসেভেনের। প্রথমার্ধে গোল হয়নি। ৬৪ মিনিটে জুভেন্টাস পায় প্রথম গোলের দেখা। গোলটি করে রোনালদো। অতিরিক্ত সময়ে জুভেন্টাসের হয়ে দ্বিতীয় গোলটি করেন আলভারো মোরাতা।

এক গোলের সুবাদে রোনালদোর মোট গোল হলো ৭৬০টি। গত ১০ জানুয়ারি সিরি আয় সাস্সুয়োলোর বিপক্ষে এক গোল করে ইয়োসেপ বিকানের ৭৫৯ গোলের রেকর্ড স্পর্শ করেছিলেন রোনালদো। এবার তাকে ছাড়িয়ে অনন্য উচ্চতায় নিজেকে নিয়ে গেলেন পর্তুগিজ ফরোয়ার্ড।

সেই হিসেবে ক্লাব ও জাতীয় দল মিলিয়ে রোনালদোর ধারের কাছে কেউ নেই। রেকর্ডটি নিজের করে নিতে ১০৪২ ম্যাচ লাগল রোনালদোর। গত ৩ জানুয়ারি উদিনেসের বিপক্ষে দুই গোল করে সর্বোচ্চ গোলের তালিকায় কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে দুইয়ে উঠে এসেছিলেন জুভেন্টাস তারকা। রোনালদো ক্লাব ফুটবলে করেছেন ৬৫৮ গোল। আর জাতীয় দলের হয়ে ১৭০ ম্যাচে করেছেন ১০২ গোল।

এদিকে, আলকোয়ানোর কাছে ২-১ গোলে হেরে কোপা দেল রে থেকে বিদায় নিয়েছে রিয়াল মাদ্রিদ। অন্যদিকে, প্রিমিয়ার লিগ শিরোপার লড়াই জমিয়ে তুলেছে ম্যানচেস্টারের দুই ক্লাব। অ্যাস্টন ভিলাকে ২-০ গোলে ম্যানচেস্টার সিটি। আর ফুলহ্যামকে ২-১ গোলে হারায় ইউনাইটেড।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author