প্রায় ২ কোটি পিস ইয়াবা ধ্বংস

প্রধানমন্ত্রীর নির্দেশে দেশকে মাদকমুক্ত করতে কাজ চলছে। এরই অংশ হিসেবে মাদক আটক ও তা ধ্বংস করা হচ্ছে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (২০ জানুয়ারি) দুপুরে কক্সবাজারে প্রায় দুই কোটি পিস ইয়াবা ট্যাবলেটসহ অন্যান্য মাদক ধ্বংস করা উপলক্ষে বিজিবি আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

দেশের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির হাতে গত ৩ বছরে কক্সবাজারের বিভিন্ন এলাকা থেকে জব্দকৃত মাদকদ্রব্য ধ্বংস করা হয়। এতে ইয়াবা সহ প্রায় ৫৩৫ কোটি টাকারও বেশি মূল্যের জব্দকৃত মাদক ধ্বংস করা হয়। যার মধ্যে ইয়াবা রয়েছে প্রায় ৫৩৩ কোটি টাকারও বেশি। আর অন্যান্য মাদক রয়েছে ১ কোটি ৭৭ লাখ ৯৪ হাজার টাকার।

অনুষ্ঠানের শুরুতে চেকপোস্টের উপর ডেমো ও রিজিয়নের বিভিন্ন কার্যক্রমের উপর ভিডিওচিত্র প্রদর্শন করা হয়।

বিজিবি জানায়, কক্সবাজার রিজিয়নের রামু সেক্টর ইয়াবা আটকের ক্ষেত্রে মূল ভূমিকা পালন করেছে। গত ৩ বছরে রামু সেক্টরে মোট ৩,১৬,৭২,৭৪৩ পিস ইয়াবা আটক হয়, যার  আনুমানিক মূল্য ৯৪৮ কোটি ২৫ লাখ টাকারও বেশি। যার মধ্যে আটক কৃত ইয়াবার মালিকবিহীন ইয়াবা সমুহ ধংস করার জন্য পৃথকভাবে সংরক্ষণ করা হবে।

অন্যান্য মাদকদ্রব্য গুলো হলো মদ ৫হাজার ৭শ ৯৯ বোতল, বিয়ার ৩৩ হাজার ৫শ ৫৫ ক্যান, বাংলা চোলাই মদ ১৭ শ ৩৬ লিটার, গাঁজা ১৫ হাজার ৭শ৩২ কেজি, সিডিল ট্যাবলেট ১৮হাজার ৭শ ৫০ পাতা জেলিয়াম ট্যাবলেট ৫হাজার পাতা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিজিবি কক্সবাজার রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সাজিদুর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক বেনজির আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা বিভাগের সচিব মো. শহিদুজ্জামান, বিজিবি অতিরিক্ত মহাপরিচালক খায়রুল কবির প্রমুখ।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author