চট্টগ্রাম আবাহনীকে ২-১ গোলে হারিয়ে জয় পেল শেখ জামাল

বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে চট্টগ্রাম আবাহনীকে ২-১ গোলে হারিয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচের ৪০ মিনিটে মিডফিল্ডার আতাবেক ভালিদজানভের গোলে এগিয়ে যায় শেখ জামাল। ৫০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মোহাম্মদ নূরুল আকসার। ৮৪ মিনিটে নিক্সন ব্রিজোলারার গোলে ব্যবধান কমালেও হার নিয়েই মাঠ ছাড়তে হয়ে চট্টগ্রাম আবাহনীকে।

ঘরোয়া ফুটবলের মর্যদার আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) নিজেদের প্রথম ম্যাচে ঘাম ঝরানো জয় পেয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব। সোমবার বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তারা ২-১ গোলে হারায় চট্টগ্রাম আবাহনী লিমিটেডকে। বিজয়ী দলের হয়ে উজবেকিস্তানের মিডফিল্ডার লালি জোনোভ ওতাবেক ও স্থানীয় ফরোয়ার্ড নূরুল আবসার একটি করে গোল করেন। চট্টগ্রামের হয়ে এক গোল শোধ দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নিক্সন রোচা ব্রিজোলারা।

জয় পাওয়ার লক্ষ্য নিয়েই যেন সোমবার মাঠে নামে শেখ জামাল। প্রথম থেকেই তারা চট্টগ্রাম আবাহনীর উপর চড়াও হয়ে খেলতে থাকে। কিন্তু গোল পায় প্রথমার্ধের শেষ দিকে। বেশ ক’টি গোলের সুযোগ নষ্ট করে ম্যাচের ৪০ মিনিটে এগিয়ে যায় তারা। এসময় চট্টগ্রামের বক্সের বাইরে থেকে উজবেকিস্তানের মিডফিল্ডার লালি জোনোভ ওতাবেকের ফ্রি কিকে সরাসরি জালে জড়ায় (১-০)। দশ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে বিজয়ীরা।

ম্যাচের ৫০ মিনিটে ডানপ্রান্ত দিয়ে মনির হোসেনের অসাধারণ ক্রসে বক্সের ভেতর থেকে হেডে গোল করেন নূরুল আবসার (২-০)। ৮৩ মিনিটে পেনাল্টি পায় চট্টগ্রাম আবাহনী। বক্সের মধ্যে নিক্সনকে ট্যাকেল করতে গিয়ে বলের উপরে পড়ে যান শেখ জামালের ডিফেন্ডার মনির হোসেন। ফলে তার হাতে লাগে বল। রেফারি মিজানুর রহমান পেনাল্টির বাঁশি বাজালে স্পট কিক থেকে গোল করেন ব্রাজিলিয়ান নিক্সন রোচা ব্রিজোলারা (১-২)। ম্যাচের অন্তিম সময়ে ফ্রি কিক পায় আবাহনী। প্রতিপক্ষের বক্সের মাথা থেকে উজবেক ডিফেন্ডার সুকুর আলীর ডান পায়ে নেয়া উঁচু বাঁকানো শটটি জামালের গোলরক্ষক জিয়াউর রহমান ঝাঁপিয়ে পড়ে প্রতিহত করেন। বাকি সময় আর গোল না হওয়ায় ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে শেখ জামাল।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author