চট্টগ্রামে ‍নির্বাচনী সহিংসতায় ছাত্রলীগ কর্মী খুন

চট্টগ্রাম নগরীর দেওয়ানবাজারে প্রচারণার সময় ছুরিকাঘাতে আহত আশিকুর রহমান রোহিত মারা গেছেন। শুক্রবার (১৫ জানুয়ারি) সকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান তিনি।

বিক্ষোভে অংশ নেওয়া যুবলীগ নেতা সাকিবুর রহমান জানান, আশিকুর রহমান রোহিতকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। রোহিতের হত্যাকারী মহিউদ্দিন, বাবু এবং সাবু এখনও গ্রেফতার হলোনা কেন? তার হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার চাই।

চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের প্রচারণা শুরুর দিন ৮ জানুয়ারি আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর প্রচারণায় অংশ নেওয়ার সময় ছুরিকাঘাতে আহত হন তিনি। এ ঘটনায় ৯ জানুয়ারি রোহিতের ভাই জাহিদুর রহমান বাদি হয়ে বাকলিয়া থানায় তিনজনকে এজাহারনামীয় আসামি করে হত্যাচেষ্টা মামলা দায়ের করেন। আসামিরা হলেন- মহিউদ্দিন, বাবু এবং সাবু।

এদিকে, ঝিনাইদহের শৈলকুপা পৌরসভা নির্বাচনে দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে লিয়াকত আলী বল্টু নিহতের মামলায় বাপ্পী নামের একজনকে গ্রেফতার করে পুলিশ। এর আগে ২০ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করেন নিহতের ভাই কাউন্সিলর প্রার্থী শওকত আলী। অন্যদিকে সংঘর্ষের ঘটনার কয়েক ঘন্টা পর কাউন্সিলর প্রার্থী আলমগীর খান বাবুর মরদেহ উদ্ধারের ঘটনায় এখন মামলা হয়নি।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author