ভ্যাকসিন নিয়ে বিএনপির অপরাজনীতি

ভ্যাকসিন নিয়ে বিএনপি অপরাজনীতি শুরু করেছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) সকালে রাজধানীতে নিজ সরকারি বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে এক ব্রিফিংয়ে তিনি বলেন, টিকা দ্রুত সংগ্রহ করার সরকারের সাফল্যে দিশেহারা বিএনপি উল্টাপাল্টা বকছে।

ওবায়দুল কাদের বলেন, ‘প্রতিটি মৃত্যু বেদনার, করোনায় একটি মৃত্যুও কামনার নয়। প্রধানমন্ত্রী করোনা মোকাবিলায় অত্যন্ত দক্ষতার পরিচয় দিয়েছেন। নানা উদ্যোগ গ্রহণ করে দেশে করোনার সংক্রমণ রোধ, আক্রান্তদের চিকিৎসা, অসহায় মানুষের সুরক্ষা এবং জীবন-জীবিকা সচল রেখেছেন তিনি। করোনায় কিছু মৃত্যু হলেও প্রধানমন্ত্রীর মানবিক নেতৃত্বের কারণে আশঙ্কা অনুযায়ী ক্ষয়ক্ষতি হয়নি। করোনার ভ্যাকসিন নিয়ে সরকার এত দ্রুতগতিতে ব্যবস্থা করতে সক্ষম হয়েছে বলেই বিএনপির আজ গাত্রদাহ হচ্ছে। সরকারের জননন্দিত কাজের প্রশংসা বিএনপির অভিধানে নেই।’

দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নৌকা প্রতিকের বিরুদ্ধে যারা বিদ্রোহী প্রার্থী হয়েছেন ভবিষ্যতে তারা আওয়ামী লীগের মনোনয়ন পাবেনা বলেও হুশিয়ারী দেন ওবায়দুল কাদের। এ বিষয়ে দলীয় সভাপতি ও আওয়ামী লীগের অবস্থান স্পষ্ট। যারা দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নৌকা প্রতীকের বিরুদ্ধে প্রার্থী হয়েছেন বা হচ্ছেন তাদের ভবিষ্যতে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার আর কোনও সুযোগ থাকবে না।’ বলেন, ‘ভবিষ্যতে মনোনয়ন এবং গুরুত্বপূর্ণ পদ প্রাপ্তির জন্য সংশ্লিষ্টদের দলীয় শৃঙ্খলা মেনে চলতে হবে। দলের শৃঙ্খলা ও স্বার্থ পরিপন্থী কর্মকাণ্ড থেকে সরে দাঁড়ান। অন্যথায় এসব সংগঠন বিরোধী কাজ ক্ষমার অযোগ্য অপরাধ হিসেবে বিবেচিত হবে।’

এ সময় তিনি আরও বলেন, যেসব নেতাকর্মী দলের সিদ্ধান্ত মানবেন না, তারা ভবিষ্যতে শুধু মনোনয়ন বঞ্চিতই হবে না, দলের গুরুত্বপূর্ণ কোনও পদও আর পাবেন না বলেও স্পষ্ট করে জানিয়ে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের জানান, দলীয় প্রধান শেখ হাসিনা দলের বিভিন্ন পর্যায়ের সাংগঠনিক সমস্যা নিরসনে আটটি বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের নির্দেশনার পাশাপাশি সব পর্যায়ে সম্মেলনের মাধ্যমে মেয়াদোত্তীর্ণ কমিটি গঠনের কার্যক্রম শুরুর নির্দেশ দিয়েছেন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author