উইন্ডিজদের বিপক্ষে সিরিজের জন্য টাইগারদের অনুশীলন

ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে তৃতীয় দিনের মতো অনুশীলন করছে ক্রিকেটাররা। মিরপুরের একাডেমি মাঠে হেড কোচের অধীনে অনুশীলন করছেন তামিম-মুশফিক-সাকিবরা। শারীরিকভাবে ফিট না থাকায়, আপাতত ক্যাম্প ছেড়ে গেছেন ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমন। ব্যাটিং-বোলিংয়ের পাশাপাশি গুরুত্ব দেয়া হচ্ছে ফিল্ডিংয়েও।

কোয়ারেন্টিন জটিলতায় এখনো দলের সঙ্গে যোগ দিতে পারেন নি ব্যাটিং কোচ জন লুইস ও পেস বোলিং কোচ ওটিস গিবসন। দু’দফা করোনা টেস্ট এর রেজাল্ট নেগেটিভ আসলেও তারা ব্রিটিশ নাগরিক হওয়ায় এখনো সরকারের নির্দেশনার অপেক্ষায় বিসিবি। এই দুই কোচের দলের সঙ্গে যোগ দেয়ার অনুমতি চেয়ে সরকারের কাছে আবেদন করেছে বিসিবি।

তবে আছেন অন্য কোচরা। গুরুত্ব দেয়া হচ্ছে ফিল্ডিংয়ে। সিডনি টেস্টে ক্যাচ
মিসের মাশুল দিতে হয়েছে অজি দলকে। আসন্ন সিরিজে তেমন কিছু যেন না হয় সেদিকে
সতর্ক বাংলাদেশের ফিল্ডিং কোচ রায়ান কুক।

তিনি বলেন, ওয়ানডে বা টেস্ট যে ফরম্যাটেই খেলা হোক, ফিল্ডিং সবখানেই একটা ব্যবধান গড়ে দেয়। গুরুত্ব সব ক্রিকেটেই সমান এবং খেলার ফলেও এটার প্রভাব থাকে। ওয়ানডেতে পুরো ৫০ ওভারই চাপের মধ্যে থেকে ক্যাচিং-থ্রোয়িং, গ্রাউন্ড ফিল্ডিং করতে হয়। সেই চ্যালেঞ্জ সবাইকেই নিতে হয়।

জাতীয় দলের ফিল্ডিং কোচ বলেন, টি-২০ আসরের পর সবাই বিরতিতে ছিল। লম্বা সময় পর মাঠে ফিরলে অনেক সময় থ্রোয়িং বা ফিল্ডিং করতে গিয়ে অনেকেই ইনজুরিতে পড়ে। সে দিকটা আমি খেয়াল রাখছি। ফিল্ডিংয়ে বিভিন্ন মুভমেন্ট প্যাটার্নে ফোকাস করছি। আশা করছি সিরিজ শুরু হবার আগে সবাই তৈরি হয়ে যাবে।

এদিকে, ব্যাটিং কোচ জন লুইস ও পেস বোলিং কোচ ওটিস গিবসনের কোয়ারেন্টিন শিথিলের বিষয়ে এখনো সরকারের অনুমতি পায়নি বিসিবি। অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজ দল এখনো কোয়ারেন্টিনেই আছে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author