বঙ্গবন্ধুকে নিয়ে সব ষড়যন্ত্রের জবাব জনগণ দেবে

বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতার নামে অন্য কোন ষড়যন্ত চলছে কিনা তা খতিয়ে দেখতে সরকারের প্রতি আহ্ববান জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। শিল্পকলা একাডেমীতে ঋষিজ শিল্প গোষ্ঠীর চুয়াল্লীশতম প্রতিষ্ঠা বার্ষিকী ও বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে গুনীজন সংবর্ধনা সভায় এ আহ্বান জানান তিনি। বলেন বঙ্গবন্ধু, মুক্তি আর বাংলাদেশ আলাদা করে ভাবার কোন অবকাশ নেই।

মোজাম্মেল হক বলেন, স্বাধীনতা বিরোধীরা মহান মুক্তিযুদ্ধের সময় থেকেই বঙ্গবন্ধু এবং বাংলাদেশ নিয়ে ষড়যন্ত্র করছে। ‘৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর বাংলাদেশকে মিনি পাকিস্তান বানিয়েছিল। বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা স্বাধীনতা বিরোধীদের ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ কিনা খতিয়ে দেখতে হবে।
গণ সংগীত শিল্পী ফকির আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ , চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে গণমাধ্যম ব্যক্তিত্ব নওয়াজীশ আলী খান, অভিনেত্রী সালমা বেগম সুজাতা, অভিনেতা বীর মুক্তিযোদ্ধা রাইসুল ইসলাম আসাদ, সংগীত শিল্পী মোঃ খুরশিদ আলম ও বাচিক শিল্পী ভাস্বর বন্দোপাধ্যায়কে সম্মাননা দেয়া হয়।

এসময় দেশে ঐতিহ্য সংস্কৃতি আর স্বাধিনতার মূল্যবোধ রক্ষায় মুক্তিযুদ্ধের স্বপক্ষ সকল শক্তিকে ঐক্যবদ্ধ থাকার কথা বলেন মন্ত্রী।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author