চট্টগ্রামে রেলওয়ে শ্রমিকদের মানববন্ধন

চট্টগ্রামে বিকল্প ব্যবস্থা না করে রেলওয়ে হাসপাতাল কলানীর বরাদ্দকৃত আবাসন থেকে কর্মচারীদের উচ্ছেদ প্রক্রিয়ার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে রেলওয়ের বিভিন্ন শ্রমিক সংগঠন। নগরীর সিআরবিতে অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি শেখ মোহাম্মদ লোকমান হোসেন।  

এ সময় শ্রমিক সংগঠনের নেতারা বলেন, সিআরবি রেলওয়ে পূর্বাঞ্চলের সদরদফতর। এমন জাতীয় গুরুত্বপূর্ণ সরকারী জায়গার কাছাকাছি বেসরকারী প্রাইভেট হাসপাতাল ও কলেজ প্রতিষ্ঠিত হলে ভবিষ্যতে অনেক সমস্যার সৃষ্টি করবে। এছাড়া রেলওয়ে হাসপাতাল কলোনিতে শহীদ মুক্তিযোদ্ধার কবর, শহীদ মিনারসহ অনেক পুরোনো মসজিদ ও মন্দির রয়েছে।

এ সময় রেলওয়ে শ্রমিক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, রেলওয়ে হাসপাতাল কলোনীর বাসিন্দা শান্তনু দাশসহ আরো অনেকে উপস্থিত ছিলেন। এসময় সিআরবিতে হাসপাতালের জন্য জমি বরাদ্ধ দেয়ায় ক্ষোভ প্রকাশ করেন বক্তারা। উপযুক্ত বাসস্থানের ব্যাবস্থা না করে কর্মচারীদের উচ্ছেদ করলে কঠোর কর্মসূচি দেয়ার হুশিয়ারী দেন শ্রমিক নেতারা।

রেলওয়ে হাসপাতাল কলোনির পরিত্যাক্ত জায়গায় পাবলিক প্রাইভেট পার্টনার শিপের (পিপিপি) আওতায় ৫০০ শয্যা বিশিষ্ট মাল্টি স্পেশালিটি হসপিটাল ও ১০০ সিট মেডিক্যাল কলেজ করছে রেলওয়ে। যেখানে রেলওয়ের অনেক কর্মচারীর বরাদ্দকৃত বাসা রয়েছে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author