এশিয়ার সেরা ১০-এ বাংলাদেশের সাদ

এশিয়ান ফুটবল কনফেডারেশনের হিসেবে, গেলো ১০ দিনের এশিয়ার সেরা ১০ ফুটবলারের তালিকায় জায়গা পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের উইঙ্গার সাদ উদ্দিন। বাছাই করা সেরা ১০ জনের মধ্যে থেকে দর্শক ভোটে একজন সেরা ফুটবলার নির্বাচিত হবেন। এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের পক্ষে ভোট চেয়ে পোস্ট করেছেন সাদ।

দশ মাসের বিরতির পর নেপালের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ দিয়ে মাঠে ফিরেছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দুই ম্যাচের সিরিজ নিয়ে আগ্রহের কমতি ছিলোনা দর্শকদের। দীর্ঘদিন পর ঘরের মাঠে ভালো পারফরম্যান্স উপহার দিতে মুখিয়ে ছিলো ফুটবলাররাও। তবে, সবার মাঝে আলাদাভাবে নজর কেড়েছেন সাদ উদ্দিন। প্রথম ম্যাচের ১২ মিনিটেই লিড নিয়েছিলো বাংলাদেশ। নাবীব নেওয়াজ জীবনের ঐ গোলে সহায়কের ভূমিকায় ছিলেন সাদ। এক গোলে অ্যাসিস্টের পাশাপাশি দুই ম্যাচে ৯২ শতাংশ নিখুঁত পাস দিয়েছেন তিনি।

২ ম্যাচে যদিও কোন গোল পাননি সাদউদ্দিন। তবে নেপালের রক্ষণকে তটস্থ করে রেখেছিলেন তিনি। সতীর্থদেরকে দিয়েছিলেন বলের যোগান। এজন্যই এশিয়ার ভালো পারফর্ম করা ফুটবলারদের ১০ জনের সংক্ষিপ্ত তালিকায় ২২ বছর বয়সী এই উইঙ্গারকে রেখেছে এএফসি।

বাংলাদেশের সাদ উদ্দিন ছাড়াও সংক্ষিপ্ত তালিকায় আছেন ইরান ও ইরাকের ২জন করে ফুটবলার। এছাড়া সৌদি আরব, দক্ষিণ কোরিয়া, বাহরাইন, জর্ডান ও সংযুক্ত আরব আমিরাতের ১জন করে ফুটবলার আছেন এই তালিকায়। ভোটগ্রহণ শেষ হবে আগামী ২১ নভেম্বর

দশজনের তালিকায় থাকা সাদকে নিয়ে এএফসি তাদের ওয়েবসাইটে লিখেছে, ‘ফুটবল ফিরেছে’ ব্যানারে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হওয়া ম্যাচে ২২ বছর বয়সী সাদ উদ্দিন দারুণ পারফরম্যান্স করেছেন। যা দেখে একটি উজ্জ্বল ভবিষ্যতের আশা জেগে উঠেছে বাংলাদেশি ভক্তদের মনে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author