প্রধান বিচারপতির আবেদনে সই করেছেন প্রধানমন্ত্রী

মার্জিয়া মুমু:  বিদেশ যাওয়ার বিষয় অবহিত করে রাষ্ট্রপতিকে লেখা প্রধান বিচারপতি এসকে সিনহার  চিঠিতে সই করেছেন প্রধানমন্ত্রী। এখন কবে যাবেন তা তার ওপরই নির্ভর করছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। এ সময়, আগামীকাল আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে বিচারক নিয়োগের প্রজ্ঞাপন জারি এবং নিম্ন আদালতের বিচারকদের শৃঙ্খলা বিধির গেজেট প্রকাশ নিয়ে কথা বলেন তিনি।

এদিকে, প্রধান বিচারপতির ছুটিকে ঘিরে ভূমিকার জন্য সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিষ্কারের হুঁশিয়ারি দেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মোঃ আব্দুল ওয়াহহাব মিঞার সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকেদর সঙ্গে কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি জানান, আপিল বিভাগের বেঁধে দেয়ার সময়েই নিম্ন আদালতের বিচারকদের শৃঙ্খলা বিধির গেজেট প্রকাশে সিদ্ধান্ত নেয়া হবে। এছাড়া প্রধান বিচারপতির বিদেশ সফর ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারক নিয়োগ প্রসঙ্গে কথা বলেন তিনি।

এর আগে সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ আয়োজিত মানববন্ধনে অংশ নিয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম অভিযোগ করেন, বিএনপিপন্থী আইনজীবীরা প্রধান বিচারপতির ছুটির ইস্যুতে রাজনৈতিক ফায়দা নিতে চায়।

আদালতের মর্যাদা অক্ষুন্ন রাখতে সবার প্রতি আহবানও জানান তিনি।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment