আবারও ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে আবারও যৌন হয়রানির অভিযোগ উঠেছে। যুক্তরাষ্টের সাবেক মডেল অ্যামি ডোরাস বলেন, ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ নতুন কিছু নয়। তিনি বলেন, আজ থেকে ২৩ বছর আগে ইউএস ওপেন টেনিস টুর্নামেন্ট দেখতে গিয়ে ট্রাম্পের যৌন হেনস্থার শিকার হন।

২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সময়েও মার্কিন পর্ণ তারকা স্টর্মি ড্যানিয়েলসসহ ট্রাম্পের বিরুদ্ধে বেশ কয়েকজন নারী যৌন হয়রানির অভিযোগ তুলেছিলেন। এ নিয়ে মামলাও হয়েছিল। সেই ধারাবাহিকতায় এবারের নির্বাচনের আগেও তার বিরুদ্ধে একই ধরনের অভিযোগ উঠলো।

ডরিস বলেছেন, ১৯৯৭ সালের ৫ সেপ্টেম্বর নিউ ইয়র্কে ইউএস ওপেন টুর্নামেন্ট চলাকালে ট্রাম্প ভিআইপি বক্সের বাথরুমের বাইরে তাকে যৌন হয়রানি করেন। তখন ডরিস ছিলেন ২৪ বছরের তরুণী। ট্রাম্প তাকে শক্ত করে জড়িয়ে ধরে জোর করে চুম্বন করেছিলেন, সারা শরীর  স্পর্শ করেছিলেন।ওই দিনের স্মৃতিচারণ করে তিনি বলেন, ট্রাম্পকে তিনি চেঁচিয়ে সরে যেতে বলেছিলেন, থামতে বলেছিলেন। কিন্তু, ট্রাম্প তার ওপর জোর খাটিয়েই যাচ্ছিলেন। ডরিসের অভিযোগ, তাকে এমনভাবে জাপটে ধরা হয়েছিল যে অনেক চেষ্টা করেও ছাড়ানো যাচ্ছিল না। তার দাবি, এত বছর পরও সেই ঘটনা ভুলতে পারেননি।

এত বছর পর কেন এই ঘটনা সামনে আনলেন এমন প্রশ্নের উত্তরে ডরিস বলেন, তার দুই মেয়ের বয়স ১৩ হতে চলেছে। তাদের সঙ্গে যেন এমনটা না হয়, তিনি তা নিশ্চিত করতে চান। তার মেয়েরা জানুক  অন্যায়ের বিরুদ্ধে তাদের মা চুপ থাকেননি, মুখ খুলেছেন। ভবিষ্যতে যে কোনও ধরনের জবরদস্তির ব্যাপারে তার মেয়েরা যেনো সোচ্চার থাকতে পারে সেই আকাঙ্ক্ষা থেকেই ঘটনাটি প্রকাশ্যে আনার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author