সমতায় ফিরতে আজ মাঠে নামবে বাংলাদেশ

ব্লুমফন্টেইনে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হচ্ছে টাইগাররা। বাংলাদেশ সময় আজ দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি। এই টেস্টে সমতায় ফিরতে মরিয়া মুশফিক বাহিনী। ইনজুরির কারণে দলে নেই তামিম ইকবাল।

সাকিব আল হাসান ও তামিম ইকবালকে ছাড়াই গল টেস্টে ড্র করেছিলো বাংলাদেশ। এই আশাতেই বুক বেধে প্রোটিয়াদের বিপক্ষে ব্রুমফন্টেইনে মাঠে নামবে টাইগাররা। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সফরের প্রথম টেস্টে বিশ্রামে যাওয়া সাকিব ছাড়াই নেমেছিলো টাইগাররা। প্রস্তুতি ম্যাচে চোটে পরা তামিম, প্রথম টেস্টে খেললেও এবারের আশা ছেড়ে দিতে হয়েছে মুশফিকদের।

স্পিনে দক্ষিণ আফ্রিকার চেয়ে বাংলাদেশ এগিয়ে থাকলেও, সাকিবের অভাব ভুগিয়েছে টাইগারদের। প্রথম টেস্টে বাংলাদেশের হয়ে মোমিনুলের ৩ উইকেট আর প্রোটিয়া স্পিনার মহারাজ নিয়েছেন ৭ উইকেট। এই উইকেটেই বাংলাদেশের কাটার মাস্টার সহ বাকি দুই পেসার তেমন দাপট দেখাতে না পারলেও দুই প্রোটিয়া পেসার রাবাদা ও মর্নে মর্কেল নিয়েছেন ৯ উইকেট।

ব্লুমফন্টেইনে একমাত্র টেস্টে ইনিংস ও ১২৯ রানের বড় ব্যবধানে হারের স্মৃতি রয়েছে বাংলাদেশের। ওই ম্যাচে টাইগারদের হয়ে সাকিব নিয়েছিলেন ৫ উইকেট। বোলারদের দূর্বলতার পাশে এবার তামিমের অভাবটাই বেশি চিস্তার কারণ হয়ে দাড়িয়েছে ক্রিকেট প্রেমিদের কাছে।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author