সরগরম বিএনপির কার্যালয়

করোনা মহামারীর মধ্যেই নেতা-কর্মীর উপস্থিতিতে সরব বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে কয়েক হাজার নেতাকর্মীর উপস্থিতিতে সরব হয়ে উঠেছে নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়।

ঢাকার দুটিসহ ৪টি সংসদীয় আসন ঢাকা-৫, ঢাকা-১৮, নওগাঁ-৬ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের মনোনয়ন প্রত্যাশীরা সকাল থেকে কর্মী-সমর্থক নিয়ে তাদের মনোনয়নপত্র জমা দেন। চার আসনের জন্য মনোনয়নপত্র বিক্রি হয়েছে ২৫টি। এরমধ্যে দুপুর পর্যন্ত ঢাকা-১৮ আসনের জন্য মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, ঢাকা-৫ আসনে মহানগর দক্ষিণের সহসভাপতি নবী উল্লাহ নবীসহ ১২ জন মনোনয়নপ্রত্যাশী তাদের ফরম জমা দিয়েছেন।

সকাল ৯টা থেকে ধানের শীষ প্রতীক, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ছবি নিয়ে কর্ম-সমর্থকরা মিছিল নিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমবেত হয়। মনোনয়ন প্রত্যাশীরা দলের জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর কাছে তার মনোনয়ন ফরম জমা দেন।

রিজভী বলেন, ‘আমরা এর আগেও দেখেছি- নির্বাচন, নির্বাচন কমিশন ও ভোট এগুলোকে জাদুঘরে পাঠানোর জন্য সরকার সকল আয়োজন সম্পন্ন করেছে। আমরা ১২ বছর নিরবচ্ছিন্ন সংগ্রাম করছি গণতন্ত্র ফেরানোর জন্য। আমরা এসব উপনির্বাচনকে সংগ্রামের অংশ হিসেবে নিয়েছি।’

এ সময় দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশে যে দুঃশাসন চলছে, যেখানে গণতন্ত্রের প্রসারে বিএনপি যতটুকু সুযোগ পাবে, সেটা ব্যবহার করবে।

আওয়ামী লীগের হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫, ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬, মোহাম্মদ নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ-১ এবং সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসন শূন্য হয়।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author