ভাঙা রাস্তায় ভোগান্তিতে উত্তরের ১৫ নম্বর ওয়ার্ড

ভাঙ্গা রাস্তা ও উচু নিচু খাদের কারনে ভোগান্তি পোহাতে হচ্ছে রাজধানী উত্তর সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ডের বাসিন্দাদের। দীর্ঘদিন সঙ্কার না করায় প্রতিনিয়তই বিভিন্ন দুর্ঘটনার স্বীকার হচ্ছেন তারা। ড্রেনেজ ব্যবস্থা না থাকায় জলাবদ্ধাতায় সৃষ্টি হওয়ায় যাতায়াতের জন্য বাড়িতি ভাড়া গুনতে হচ্ছে কযেকগুন এমটাই অভিযোগ অনেকের ।

এমন দৃশ্য দেখলেই উপলদ্ধী করা যায়, এই পথে যাতায়াত কারীদের প্রতিদিন কতটা ভোগান্তি পোহাতে হয় হাজারো মানুষের। রাজধানীর ভাষানটেক বাজার থেকে লোহারপুল পুরো সড়কটিই যেন মৃত্যুর খাদে পরিণত হয়েছে।

এই সড়কটি কেন্দ্র করে গড়ে উঠেছে বিভিন্ন বাণিজ্যিক ও শিক্ষা প্রতিষ্ঠান। দীর্ঘদিন সড়কটি সংস্কার না করা ও ড্রেনেজ ব্যবস্থা অপ্রতুলের কারনে সড়কটি চলাচলের অনুপযোগি হয়ে পড়ে এমন অভিযোগ শুধু বাসিন্দাদের নয় শিক্ষার্থীদের। বৃষ্টি হলে এই পথে চলাচল খুবই দুর্বিসহ হয়ে উঠে বলে জানায় বাসিন্দারা।

রাস্তা সংস্কার বিষয়ে কথা বলেন ভাষানটেক ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব মোহাম্মদ সালেক মোল্লা। এদিকে, ভাষানটেক থানা সংলগ্ন সড়কটি অবৈধ স্থাপনা বসিয়ে চলার অনুপযোগি হয়ে পড়েছে। তাই রাস্তা সংস্কারের পাশাপাশি  ফুটপাতে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি জানান এলাকাবাসী।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment