দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির নেতৃত্বে বিচার কাজ শুরু

দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মোহাম্মদ আবদুল ওয়াহ্‌হাব মিঞার নেতৃত্বে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চের বিচারকাজ শুরু হয়েছে। এদিকে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার ছুটিতে যাওয়ার সঙ্গে সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের কোন সম্পর্ক নেই বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। আর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, অসুস্থ্যতার কারণেই ছুটিতে গেছেন প্রধান বিচারপতি।

অসুস্থ্যতার কথা জানিয়ে রাষ্ট্রপতির কাছে সোমবার এক মাসের ছুটি চান প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।  রাতেই রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয় আপিল বিভাগের জৈষ্ঠ্য বিচারপতি মোহাম্মদ আবদুল ওয়াহ্‌হাব মিঞাকে প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

মঙ্গলবার সকালে দায়িত্ব প্রাপ্ত প্রধান বিচারপতির নেতৃত্বে আপিল বিভাগের বিচার কাজ শুরু হয়। পরে  আইনজীবী ও বিচারকদের পুর্নমিলনী ও সুপ্রিমকোর্টের ফুল কোর্ট মিটিংয়ে অংশ নেন তিনি।

এদিকে, প্রধান বিচারপতি এস কে সিনহার ছুটির বিষয়ে সচিবালয়ে কথা বলেন আইনমন্ত্রী আনিসুল হক ।

আর অসুস্থ্যতার কারনে প্রধান বিচারপতি ছুটিতে গেছেন উল্লেখ করে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, এ ইস্যুতে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির কর্মকাণ্ডের সমালোচনা করেন ।

 

 

 

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment