অসাম্প্রদায়িক চেতনায় সমৃদ্ধির বাংলাদেশ গড়তে হবে

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন অসাম্প্রদায়িক চেতনায় সমৃদ্ধির বাংলাদেশ গড়ে তুলতে হবে। বলেন অসাম্প্রদায়িক চেতনার মধ্য দিয়েই গড়ে তুলতে হবে এদেশের সমৃদ্ধির সোপান।

জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গলবার (১১ আগস্ট) সকালে ঢাকেশ্বরী মন্দিরে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ আয়োজিত অনুষ্ঠানে ভার্চ্যুয়ালী যুক্ত এ আহ্বান জানান তিনি।

দেশের উন্নয়নে অভ্যন্তরীন স্থিতিশীলতার পাশাপাশি প্রতিবেশী দেশের সাথে সুসম্পর্ক থাকাও আবশ্যক উল্লেখ করে কাদের বলেন, তিস্তাসহ অন্যান্য নদীর পানি বন্টন সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।

এ সময় ওবায়দুল কাদের বলেন, ‘দেশের নাগরিক হিসেবে সকলের সমান সুযোগ এবং অধিকার রয়েছে। বলেন আপনারা নিজেদের মাইনরিটি ভাববেন না, তা হলে আপনারা মানসিক ভাবে পিছিয়ে থাকবেন। নাগরিক হিসেবে একজন মুসলমানের রাষ্ট্রের প্রতি যে অধিকার আছে, আপনাদেরও সমান অধিকার আছে।’

২০০১ সালে সরকার পরিবর্তনের পর হিন্দু সম্প্রদায়ের ওপর যারা নির্যাতন করেছিল ইতিমধ্যেই তাদের বিষদাঁত ভেঙে দেওয়া হয়েছে বলে আত্মতুষ্টির সুযোগ নেই, তাই সবাইকে সতর্ক থাকতে হবে। এদেশে যারা হত্যা- ষড়যন্ত্রের রাজনীতির সূচনা ও লালন করেছিলো এবং সাম্প্রদায়িকতার বিষবৃক্ষকে বড় করে তুলেছিলো তারাই হিন্দু সম্প্রদায়ের সদস্যদের জীবন ও সম্পদের ওপর বারবার আঘাত এনেছে।

উন্নয়ন, মানবিকতা আর সম্প্রীতির শত্রু সাম্প্রদায়িক অপশক্তির বিষবৃক্ষকে উপড়ে ফেলতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করারও আহ্বান জানান ওবায়দুল কাদের।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author