ভারতের কেরালায় ভূমিধসে ১৩ জনের প্রানহানি

ভারতের কেরালায় ভারি বৃষ্টিতে সৃষ্ট ভূমিধসে ১৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে বেশ কয়েকজন। কেরালার ইদুক্কি জেলায় স্থানীয় সময় শুক্রবার (৭ আগস্ট) সকালে ভারী বৃষ্টি শুরু হয়। এ সময় রাজামালা এলাকায় ভূমিধসে এ হতাহতের ঘটনা ঘটে। সেখানে ৭০ থেকে ৮০ জন থাকতো বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে তাদের বিষয়ে এখনও নিশ্চিত করতে পারেনি সংশ্লিষ্টরা।

এসময় মাটিচাপা পড়েন অনেকে। বন্যায় ওই এলাকার সঙ্গে যোগাযোগের একমাত্র সেতুটি ভেঙ্গে যাওয়ায় উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে। বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় পুরো জেলায় রেড অ্যালার্ট জারি করা হয়।

দুর্গম এলাকা হওয়ায় উদ্ধার অভিযানে বেগ পেতে হচ্ছে বলে জানান দমকল কর্মীরা। ঘটনাস্থল থেকে ১০ জনকে উদ্ধার করে মুন্নার টাটা জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিমধ্যে ৫০ সদস্যের বিশেষ টিম পাঠানো হয়েছে সেখানে। মাটিতে চাপা পড়ে থাকাদের উদ্ধারে প্রয়োজনে হেলিকপ্টার পাঠানোর কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিকে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কেকে শেইলাজা বলেন, ইদুক্কির দুর্ঘটনাস্থলে জরুরি ভিত্তিতে ১৫ সদস্যের একটি মেডিক্যাল টিম পাঠানো হয়েছে। আরও প্রয়োজনীয় ব্যবস্থার নেয়ার আশ্বাস দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

এর আগে বৃহস্পতিবার (৬ আগস্ট) অতিবৃষ্টিতে স্থানীয় একটি ব্রীজ ধসে পড়ে। তাছাড়া গেল মাস থেকে মৌসুমি বৃষ্টিপাতে নাকাল ভারতের আসাম, ত্রিপুরা, মেঘালয়সহ বিভিন্ন রাজ্য। ইতিমধ্যে বন্যা, ভূমিধসে এ পর্যন্ত শতাধিক মানুষের মৃত্যু হয়েছে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author