আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের সিরিজ জয়

কোভিড পরবর্তী ওয়ানডে সিরিজটাও নিজেদের করে নিলো ইংল্যান্ড। স্যাম বিলিংস আর ডেভিড উইলির ব্যাটে ভর করে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৪ উইকেটের জয় পেলো থ্রি লায়নরা। টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ২১২ রান সংগ্রহ করে আইরিশরা। জবাবে, শেষ দিকের ব্যাটসম্যানদের দৃঢ়তায় লক্ষ্যে পৌঁছে যায় ইংলিশরা।

খেলা শুরুর দিকে মাত্র ১২ রানে প্রথম উইকেট হারায় সফরকারীরা। আগের ম্যাচের নায়ক উইলির শিকার হয়ে ফেরেন ডেলানি। এরপর ফেরান অভিজ্ঞ স্টার্লিংকে। বালবির্নি এবং টেকটর হাল ধরার চেষ্টা করেন। কিন্তু আদিল রশিদের ঘূর্ণিতে ব্যর্থ হন টেকটর। শেষদিকে চ্যাম্পহারের ৬৮ রানে নির্ভর করে ২১২ রানের সংগ্রহ পায় অতিথিরা। ইংল্যান্ডের হয়ে তিনটি উইকেট নিয়েছেন আদিল রাশিদ। 

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা সুবিধাজনক হয়নি স্বাগতিকদের। কোন রান না করে ফিরে যান জেসন রয়। এরপর ভিঞ্চকে নিয়ে ৭১ রানের জুটি গড়েন বেয়ারেস্টো। ১৬ রানে ফেরেন ভিঞ্চ। দারুণ খেলে ফিফটি তুলে নিয়েছেন বেয়ারেস্টো। তাকে সঙ্গ দেয়ার চেষ্টা করছেন ব্যান্টন আত্মবিশ্বাসী বেয়ারেস্টো এগুচ্ছিলেন সেঞ্চুরির পথেই। কিন্তু থামতে হয়েছে ৮২ রানে। ব্রেইন লিটলের বলে কাটা পড়েন তিনি। 

তবে সপ্তম উইকেটে স্যাম বিলিংস আর ডেভিড উইলি মিলে গড়ে ৭৯ রানের জুটি। এই জুটির ওপর ভর করেই ৪ উইকেটের জয় তুলে নেয় ইংলিশরা। আর এই জয়ে সিরিজ নিশ্চিত করে স্বাগতিকরা। 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author