কৃষক লীগের কর্মসূচি উদ্বোধন

মানুষ যেন উন্নত জীবন পায়, সেটাই সরকারের লক্ষ্য বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শোকের মাসব্যাপী কর্মসূচির প্রথম দিনে কৃষক লীগ আয়োজিত রক্তদান কর্মসূচিতে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয় শোক দিবস ২০২০ উপলক্ষে রবিবার (২ আগস্ট) সকাল সাড়ে ৯টায় ধানমন্ডি ৩২নং বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে বাংলাদেশ কৃষক লীগের উদ্যোগে স্বেচ্ছায় প্লাজমা-রক্তদান কর্মসূচি এবং এতিম অনাথদের মাঝে ঈদ উপহার, মৌসুমী ফল ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হবে।

১৫ আগস্ট শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। করোনাকালে আওয়ামী লীগের সহযোগী সংগঠনগুলো ভূমিকার প্রশংসা করে তিনি বলেন, বলেন, মহামারির সময় সরকার মানুষের পাশে দাঁড়িয়েছে। গরীব, এতিম, অসহায়দের মুখে খাবার তুলে দেয়ার সর্বোচ্চ চেষ্টা করছে।

তিনি আরো বলেন, করোনার এই দুঃসময়ে সহযোগী সংগঠনগুলো ভালো কাজ করছে। সংগঠনগুলোকে এজন্য আন্তরিক ধন্যবাদ জানাবো। এই মাসে আমি আমার সবাইকে হারিয়েছি। তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

এছাড়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ কর্মসূচি শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাসিম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author