চট্টগ্রামে বেড়েছে কোরবানির পশু বিক্রি

বদলে গেছে চট্টগ্রামে পশুর হাটের চিত্র। গেলো কয়েকদিন বিক্রি কম হলেও এখন বেড়েছে ক্রেতা। পশুর সরবরাহ কম ও সংকট দেখা দেওয়ায় চট্টগ্রামের হাটে হঠাৎ বেড়ে গেছে দাম। গরু ও ছাগল না পেয়ে বিভিন্ন বাজারে ঘুরছে হাজারো ক্রেতা।

চট্টগ্রাম মহানগরীতে বসেছে সিটি কর্পোরেশন অনুমোদিত সাতটি পশুর হাট। অনলাইনেও বিক্রি হচ্ছে কোরবানির গরু-ছাগল। গেলো কয়েকদিন বিক্রি কম থাকলেও শেষ দিকে বেড়েছে।  দামও ভালো পাচ্ছেন বলে জানান বিক্রেতারা। আর দাম ভালো পাওয়ায় খুশি বিক্রেতারা।

বৃহস্পতিবার (৩০ জুলাই) সকাল থেকে সরবরাহ কিছুটা থাকলেও সন্ধ্যার পর থেকে চট্টগ্রাম নগরীর নুর নগর হাউজিং সোসাইটিসহ নানা পশুর হাটে সংকট দেখা দেয় পশুর। গাড়ি থেকে গরু বাজারে নামলেই তা কিনতে ভিড় করেন অনেকে। হাটে চাহিদা অনুযায়ী পশু কম থাকায়, দাম বেশি পড়ছে বলে অভিযোগ বিক্রেতাদের।

বাজারে গরু রাখার জায়গাগুলো খালি পড়ে আছে। পশু না পেয়ে অনেক ক্রেতা হতাশা প্রকাশ করেছেন। যদিও সংকট তৈরি হওয়ায় গ্রাম থেকে ট্রাকে ট্রাকে গরু আসছে বলে জানা গেছে।

এদিকে, নগরীর হাটগুলোতে অধিকাংশ ক্রেতা বিক্রেতাই মানছেন না স্বাস্থ্যবিধি। নেই শারীরিক দূরত্বের বালাই। তাই পশুর হাটে স্বাস্থ্যবিধি না মানায় করোনা বিস্তারের আশঙ্কা করছেন চিকিৎকরা।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author