ম্যানচেস্টারে জয়ের অপেক্ষায় ইংল্যান্ড

তৃতীয় টেস্টে জয়ের সুবাস পেতে শুরু করেছে ইংল্যান্ড। তিন ম্যাচ সিরিজের শেষ টেস্টে তৃতীয় দিন শেষে জয়ের অপেক্ষায় ইংল্যান্ড। ৩৯৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শূন্য রানেই উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ডাক মেরে ফিরে যান জন ক্যাম্পবেল। ৬ রানের মাথায় দ্বিতীয় উইকেট হারায়। ফিরে যান নাইটওয়াচম্যান কেমার রোচ। ৪টি রান আসে তার ব্যাট থেকে।

এরপর ক্রেইগ ব্রেথওয়েট (২) ও শেই হোপ (৪) মিলে দিন শেষ করেন। দুটি উইকেটই নেন স্টুয়ার্ড ব্রড। শেষ দুদিনে ম্যাচ জয়ের জন্য উইন্ডিজদের দরকার ৩৮৯ রান আর ইংল্যান্ডের ৮ উইকেট।

এর আগে, ৬ উইকেটে ১৩৭ রান নিয়ে আগের দিন শেষ করা ক্যারিবিয়ানরা তৃতীয়দিনে ফলোঅনে শঙ্কা এড়াতে ব্যাট করতে নামে। দলীয় ১৭৮ রানে দিনের ৭ম উইকেটের পতন ঘটলে স্কোরবোর্ডে ১৯ রান যোগ করতেই ১৯৭ রানে গুটিয়ে যায় সফরকারীরা। ৬ উইকেট তুলে নেন স্টুয়ার্ট ব্রড।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বার্নস ও সিবলি ১১৪ রানের বড় জুটি গড়েন। ব্যাক্তিগত ৫৬ রান করে আউট হন সিবলি। এরপর ১১২ রানের জুটিতে বড় স্কোর করেন অধিনায়ক রুট ও বার্নস। ব্যক্তিগত ৯০ রানে বার্নস আউট হওয়ার পর উইন্ডিজদের ৩৯৯ রানের টার্গেট ছুঁড়ে দিয়ে ইনিংস ঘোষণা করে ইংলিশরা। ৬৮ রানে অপরাজিত থাকেন ইংলিশ অধিনায়ক জো রুট। 

তিন ম্যাচ টেস্ট সিরিজে বর্তমানে ১-১ সমতা বিরাজ করছে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author