আজ দক্ষিণ আফ্রিকার মোকাবেলা করবে বাংলাদেশ

দীর্ঘ ৯ বছর পর দক্ষিণ আফ্রিকার মাটিতে টাইগাররা। দেশের মাটিতে ছড়ানো গর্জন এখন প্রোটিয়া অঞ্চলে তোলার অপেক্ষা মুশফিকদের। পচেফস্ট্রুমে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বৃহস্পতিবার বাংলাদেশ সময় দুপুর ২টায় স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। কাঙ্ক্ষিত এই সফরে টেস্ট দলে থাকছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

২৮ সেপ্টেম্বর দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট দিয়ে শুরু হবে বাংলাদেশের দক্ষিণ আফ্রিকা মিশন। ফর্মের তুঙ্গে থাকা টাইগার শিবিরে এমন গুরুত্বপূর্ণ ম্যাচে থাকছেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। বিশ্রামের জন্য আগেই বিসিবি’র কাছে ছুটি নেন তিনি।

ফর্মের তুঙ্গে টাইগাররা; তাতে কি? দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়তে পূর্ণ শক্তিই প্রয়োজন। দেশ ছাড়ার আগে সংবাদ সম্মেলন এ কথা বলেন ক্যাপ্টেন মুশফিকুর রহিম।

পরিসংখ্যানে প্রোটিয়াদের চেয়ে যোজন যোজন পিছিয়ে লাল সবুজ শিবির। ১০ টেস্টের ৮ টিতেই হার বাংলাদেশের, প্রাপ্তি মধ্যে মাত্র দু’টি ড্র।

তবে, বর্তমান পারফরমেন্সে সব কিছু ছাপিয়ে এগিয়ে যাচ্ছে টাইগাররা। নতুন রেকর্ড গড়তে ব্যস্ত সাকিব, তামিম-মুশফিকরা। হারছে বিশ্বের বাঘা-বাঘা দল। জয়ের ধারাবাহিকতা রেখে আরো পথ পাড়ি দিতে প্রস্তুত টাইগাররা। তাই, মুশফিক ও তার সতীর্থদের প্রমাণের আরো একটি নতুন মঞ্চ দক্ষিণ আফ্রিকা সফর।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment