হুকুম পেলেই ওয়ারীতে লকডাউন

সরকারি হুকুম পেলেই রাজধানীর ওয়ারীতে লকডাউন কার্যকর করা হবে বলে জানিয়েছে পুলিশ। সোমবার (২৯ জুন) ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান জানান, ইতোমধ্যে এ বিষয়ে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সরকারের গ্রিন সিগন্যাল পেলেই সিদ্ধান্ত কার্যকর করা হবে। এদিকে, পূর্ব রাজাবাজারে লকডাউনের মেয়াদ বাড়বে কী-না, সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারছে না স্থানীয় প্রশাসন।

করোনা সংক্রমণের দিক থেকে অধিক ঝুঁকিপূর্ণ হওয়ায় রাজধানীর ওয়ারী এলাকাকে রেডজোন চিহ্নিত করা হয় কয়েকদিন আগে। লকডাউন করার বিষয়ে বিভিন্ন মন্ত্রণালয়কে চিঠিও দেয় স্বাস্থ্য অধিদপ্তর। কিন্তু এ নিয়ে কোন সিদ্ধান্ত পাওয়া যায়নি। তবে আগেভাগেই সব প্রস্তুতি নিয়ে রেখেছে স্থানীয় পুলিশ প্রশাসন। হুকুম পাওয়ার সাথে সাথেই কার্যকর হবে লকডাউন।

আইইডিসিআরের তথ্যমতে, ২৬ জুন পর্যন্ত ওয়ারীতে  করোনা রোগীর সংখ্যা ১৫৮ জন। সংক্রমণ যাতে আর না বাড়ে সেজন্য এখানে লকডাউনকে জরুরি মনে করেছিল সরকারি এ প্রতিষ্ঠানটি। স্থানীয়রা বলছেন, কার্যকর করা হলে সংক্রমণ কমে আসবে।

তবে এর সঙ্গে দ্বিমত পোষণ করেছেন শ্রমজীবী ও স্বল্পআয়ের মানুষ। তারা বলছেন, লকডাউনে সংক্রমণ কমলেও থমকে যাবে উপার্জন। তাই লকডাউন কার্যকর হলেও জীবন জীবিকার বিষয়টি নিশ্চিত করতে সরকারের সহায়তা চেয়েছেন তারা।

এদিকে, পূর্ব  রাজাবাজারে লকডাউনের সময়সীমা শেষ হচ্ছে মঙ্গলবার। লকডাউন বাড়ানোর বিষয়ে এখনও কোন নির্দেশনা আসেনি বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author