ঢাবি’র খ ইউনিটের ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। আজ সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক আখতারুজ্জামান সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন।

জানা গেছে, ভর্তি যোগ্য বিবেচিত পাঁচ হাজার ১৮৮ জনের মধ্যে উত্তীর্ণ দুই হাজার ৩৬৩ জন শিক্ষার্থী ‘খ’ ইউনিটের আওতাধীন বিভিন্ন বিষয়ে ভর্তির সুযোগ পাবেন।

উচ্চ মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ওয়েবসাইট থেকে শিক্ষার্থীরা তাদের ফল জানতে পারবেন। এ ছাড়াও যে কোনো মোবাইল ফোন থেকে DU<>KHA<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফল জানতে পারবেন তারা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আগামী ২৮ সেপ্টেম্বর বিকাল ৩টা থেকে ১০ অক্টোবর বিকাল ৩টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ‘চয়েস ফরম’ পূরণ করতে পারবেন উত্তীর্ণরা। আর কোটায় আবেদনকারীদের ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে কলা অনুষদের ডিন অফিস থেকে ফরম নিয়ে তা পূরণ করতে হবে।

সূত্র আরো জানায়, ‘খ’ ইউনিটে ভর্তির জন্য ২২ অক্টোবর থেকে শুরু হবে মনোনয়নের সাক্ষাৎকার। আর কেউ ভর্তি পরীক্ষার ফল পুনর্নিরীক্ষার আবেদন করতে চাইলে ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে ডিন অফিসে যোগাযোগ করতে হবে।

উল্লেখ্য, গত শুক্রবার এই ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেয় ৩১ হাজার ৩৩৬ জন। যদিও আবেদন করেছিল ৩২ হাজার ৭৫৩ জন শিক্ষার্থী।

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment