প্রাণভরে নি:শ্বাস নিতে প্রয়োজন প্রকৃতি

প্রাণভরে নি:শ্বাস নেয়ার সুযোগ আবার কবে মিলবে, জানা নেই কারোরই। অফিস-ব্যবসা প্রতিষ্ঠান খুললেও বিনোদন কেন্দ্রগুলো এখনো অবরুদ্ধ। ফলে শিক্ষার্থীসহ তরুনদের একটি বড় অংশকে থাকতে হয় ঘরের মধ্যেই। গৃহবন্দী এই জীবন অনেকের কাছে বোঝার মতো। আর তাই সুযোগ পেলেই, করোনা ঝুকি মাথায় করেই কেউ কেউ বেরিয়ে পড়ছেন প্রকৃতির কাছে। বলছেন, অবসাদের কষ্ট থেকে মুক্তি চান তারা।

দীর্ঘদিন মানুষের কোলাহল না থাকায় প্রকৃতির প্রকৃতি ফিরে পেয়েছে তার আপন রূপ আর লাবন্য। অঘোষিত লকডাউনের কারণে এতোদিন ইচ্ছে থাকলেও প্রকৃতির মাঝে আসার সুযোগ হয় নি অনেকের। তবে জীবনযাত্রা কিছুটা স্বাভাবিক হওয়ায় করোনা ঝুঁকির মধ্যেও অনেকে ছুটে যাচ্ছেন সবুজের কাছে। 

কতোদিন আর ঘরে থাকা যায়? একটা সময় অবসাদ তো আসতেই পারে। কঠিন সময় থেকে মুক্তি পেতে অনেকেই বন্ধুদের নিয়ে ছুটে যাচ্ছেন রাজধানীর পাশের কোন এলাকায়। অল্প সময়ের ঘোরঘুরি থেকেই পেতে চাচ্ছেন মন ভালোর করার রসদ। সেক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়টিও মাথায় রাখছেন সবাই। করোনা সংকটের কারণে প্রায় আড়াই মাস বন্ধ আছে রাজধানীর বিনোদন কেন্দ্রগুলো। দিন দিন করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়তে থাকায় এগুলোকে সহসাই যে খুলে দেয়া হবে, এমন সম্ভাবনাও কম।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author