সেলুনে চুল কাটায় সাবধান

করোনা সংক্রমনের সম্ভাব্য মাধ্যম সেলুন। তারপরও রাজধানীর পাড়া মহল্লায় চুলকাটা আর সেভ করতে সেলুনে ভিড় করছেন নানা বয়সি মানুষ। বেশিরভাগ ক্ষেত্রেই মানা হচ্ছেন না স্বাস্থ্যবিধি। তবে ব্যাতিক্রমও আছে-কিছু দোকানে স্বাস্থ্যাবিধি মানা হলেও উপেক্ষিত শারিরিক দূরত্ব। তবে করোনার সংক্রমণ ঝুঁকি এড়াতে ঘরের বাইরে চুলকাটা ও সেভ না করার পরামর্শ দিলেন চিকিৎসকরা।

কিছুদিন আগে ভারতের মধ্য প্রদেশের একটি গ্রামে চুল কাটা ও শেভ করতে সেলুনে গিয়েছিলেন ছয় ব্যক্তি। পরে তাদের সবার দেহেই করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটির গণমাধ্যমে এ সংক্রান্ত খবর প্রকাশ হলে পুরো গ্রামটিকে লকডাউন করে দেয়া হয়। অথচ বাংলাদেশের পাড়া মহল্লায় সেলুন দোকানে এখনও ভিড়। এর উত্তরে বেশিরভাগ মানুষের বক্তব্য ঘরে চুলকাটা নিয়ে সবাই পারদর্শী নন। রাজধানীর স্বাস্থ্য সুরক্ষার উপকরনতো দূরের কথা চুল কাটা আর সেভিংয়ের সময় মাস্ক পরছেন না কারিগররা।  বিষয়টি নিয়ে নিজেদের অবস্থান তুলে ধরেণ তারা।

বিষয়টি নিয়ে নরসুন্দরদের সঙ্গে ঝগড়াঝাটিও হচ্ছে চুল কাটা আর সেভ করতে যাওয়া বিভিন্ন বয়সের মানুষদের। সচেতন মহল মনে করেন করোনা সংক্রম এড়াতে সেলুন পরিত্যাগ করা জরুরী। তবে ব্যাতিক্রমও আছে। কিছু সেলুনে স্বাস্থ্য সুরক্ষা বজায় রেখেই সেবা দেয়া হচ্ছে। তবে এ মূর্হুতে সেলুনে না যাওয়ার পরামর্শ দিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডাক্তার কামরুল হাসান খান। করোনাভাইরাস সংক্রম এড়াতে জনসমাগম ও ভীড় এড়িয়ে চলার পরামর্শও দেন এ চিকিৎসক।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author