বাংলাদেশ

মোহনা টিভির প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত

By Mohona

September 24, 2017

আইন-আদালত, স্বাস্থ্য ও শিক্ষাখাতে হওয়া দুর্নীতি ধরা না হলে সরকারের শীর্ষ ব্যক্তিরা তা জানতে পারবেন না, ব্যবস্থাও নিতে পারবেন না। এমন মন্তব্য করেছেন মোহনা টেলিভিশনের চেয়ারম্যান, আলহাজ কামাল আহমেদ মজুমদার এমপি। রোববার সকালে রাজধানীর একটি অভিজাত রেস্টুরেন্টে মোহনা টেলিভিশনের প্রতিনিধি সম্মেলন উদ্বোধনকালে এ কথা বলেন তিনি। পরে, মোহনা অনলাইনের উদ্বোধন করেন কামাল আহমেদ মজুমদার।

মোহনা টেলিভিশনের জেলা ও উপজেলা প্রতিনিধিদের দিনব্যাপী সম্মেলনের শুরুতে, প্রতিষ্ঠানের প্রয়াত ব্যবস্থাপনা পরিচালক জিয়াউদ্দিন আহমেদ মজুমদার স্মরণে নিরবতা পালন করা হয়। সম্মেলন উদ্বোধন করে, বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষভাবে সংবাদ পরিবেশন ও জনগণের দুর্ভোগ তুলে ধরার আহবান জানান মোহনা টেলিভিশনের চেয়ারম্যান আলহাজ কামাল আহমেদ মজুমদার এমপি। সাংবাদিকদের বিবেক কাজে লাগালে সমাজ থেকে অন্যায় অবিচার কমে আসবে বলে মন্তব্য করেন তিনি।

প্রয়াত ব্যবস্থাপনা পরিচালক জিয়াউদ্দিন আহম্মেদ মজুমদারের স্বপ্ন বাস্তবায়ন ও নিরপেক্ষ সংবাদ সংগ্রহে প্রতিনিধিদের সহযোগিতা চান প্রতিষ্ঠানের পরিচালক শাহেদ আহমেদ মজুমদার।

অনুষ্ঠানে মোহনা টেলিভিশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিউল আলম সুজন তার বক্তব্যে বলেন, মোহনা টেলিভিশনের অগ্রযাত্রার সৈনিক জেলা উপজেলা প্রতিনিধিরা। সারাদেশে তারাই জনগণের কাছে মোহনা টেলিভিশনের বার্তা পৌছে দেন।

প্রধান বার্তা সম্পাদক রহমান মুস্তাফিজ বলেন, সৎ সাংবাদিকতাই পারে দেশকে এগিয়ে নিতে। তিনি প্রতিনিধিদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়ার পাশাপাশি সাংবাদিকতা এ সংবাদের মৌলিক বিষয় নিয়ে কথা বলেন।

মোহনা টেলিভিশনের সংবাদকে গতিশীল করতে প্রতিনিধিরা তাদের মতামত তুলে ধরেন। এসময় তারা মোহনা টেলিভিশনকে আরও জনপ্রিয় করতে তাদের মতামত প্রকাশ করেন। এছাড়া আগামী ১১ নভেম্বর মোহনা টেলিভিশনের প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণাঢ্য অনুষ্ঠান করার বিষয়েও তাদের পরিকল্পণার কথা জানান।

এসময় তারা সংবাদ সংগ্রহ ও প্রকাশের বিষয়ে নানা প্রতিবন্ধকতার প্রসঙ্গেও কথা বলেন। প্রতিনিধিরা জানান, সন্ত্রাসী, মাদক ব্যবসায়ীসহ নানা অনিয়ম বিষয়ক সংবাদ প্রকাশের

পর নানাভাবে তাদের হয়রানি করা হয়। প্রতিনিধিরা জানান, সংবাদ প্রকাশের কারণে তাদের বেশ কয়েকজন ইতোমধ্যে সন্ত্রাসী হামলার পাশাপাশি হয়রানিমূলক মামলার শিকার হয়েছেন। তারা এ বিষয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সুদৃষ্টি আশা করেন।

অনুষ্ঠানে অংশ নেন চট্টগ্রাম ব্যুরো চিফ জামাল হুসাইন মঞ্জু, রাজশাহী প্রতিনিধি মেহেদী হাসান শ্যামল, খুলনা প্রতিনিধি মাহবুব আলম সোহাগ । এসময় আরও বক্তব্য রাখেন টেকনাফের নূরুল হক রাসেল, নারায়নগঞ্জের আজমীর ইসলাম, সুনামগঞ্জের কুলেন্দু শেখর দাস, ব্রাহ্মণবাড়িয়ার মো. শাহজাদা,সহ ময়মনসিংহ, নড়াইল, বরিশাল, গাইবান্ধা, ঝিনাইদহ, সাতক্ষিরা, বরগুণা, বেনাপোল, দিনাজপুরের বিরামপুর, কুড়িগ্রামের নাগেশ্বরী প্রতিনিধিরা।

মোহনা প্রতিনিধি সম্মেলন এক মিলন মেলায় পরিনত হয়েছে বলে উল্লেখ করে কাজে অগ্রগতি আনার প্রতিশ্রুতি ব্যক্ত করেন তারা। এছাড়া মানোন্নয়নে প্রশিক্ষণ আয়োজনের প্রস্তাব

করেন প্রতিনিধিরা।

যুগ্ম বার্তা সম্পাদক ও ন্যাশনাল ডেস্ক ইনচার্জ শহীদুল আলম ইমরানের সঞ্চালনায় সম্মেলনে শুধু সংবাদই নয়, প্রতিষ্ঠানের সার্বিক মানোন্নয়ন নিয়েও আলোচনা হয়।

এছাড়া মোহনা অনলাইনের উদ্বোধন পর্ব পরিচালনা করেন অনলাইন ইনচার্জ শফিকুল ইসলাম।