এক মিনিটে ঈদ বাজার

করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়েও মুখে হাসি ফুটেছে কুমিল্লা, কক্সবাজার ও সাভারের মানুষের। কুমিল্লা ও কক্সবাজারে বিনামূল্যে এ বাজারে পণ্য ও খাদ্য সামগ্রী সহায়তা দিচ্ছে সেনাবাহিনী। আর সাভারে ব্যাক্তি উদ্যোগে ৫ হাজার পরিবারে সহায়তা দিচ্ছেন তেঁতুলঝোড়া ইউনিয়নের চেয়ারম্যান। আনন্দ ভাগাভাগি করে নিতে চালু করেছেন এক মিনিটের ঈদ বাজার।

রাজধানীর উপকন্ঠে ঘণবসতি এলাকা সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়ন। পোশাক কারখানাসহ ব্যবসা বাণিজ্যের কারণে স্থানীয় ছাড়াও কয়েক লাখ মানুষের বসবাস। করোনা পরিস্থিতিতে অনেকেই হয়ে পরেছেন গৃহবন্দী। কর্মহীন হয়েছেন নানা পেশার মানুষ। নিন্ম আয়ের মানুষ পড়েছেন বিপাকে।  তখনই সব শ্রেণী পেশার মানুষের পাশে দাড়াঁন ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর।

প্রধানমন্ত্রীর নির্দেশের পর নিজ উদ্যোগে খাদ্য সহায়তাসহ দিচ্ছেন সব ধরণের সহযোগিতা। এতে কর্মহীন মানুষের মুখে হাসিঁ ফুটেছে। ঈদকে ঘিরে নিলেন ব্যাতিক্রম উদ্যোগ। এক মিনেটের মার্কেট চালু করে সাড়া ফেলেছেন। বিনামূল্যে যে কেউ নিচ্ছেন পছন্দের জিনিস। এর মধ্যদিয়ে ঈদের আনন্দ ভাগাভাগির স্বপ্ন পূরণ হচ্ছে স্থানীয়দের।

মানুষের পাশে দাঁড়াতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করেন ইউপি চেয়ারম্যান।  দূর্যোগ শেষ না হওয়া পর্যন্ত কার্যক্রম চালিয়ে যাওয়ার ঘোষণাও দেন তিনি। অন্যদিকে, কক্সবাজারে অসহায় মানুষদের নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী এবং কাঁচা বাজারের চাহিদাপূরণে সেনা বাজার ও ফ্রী মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করেছে সেনাবাহিনী।  এক মিনিটের মধ্যে যে যার পছন্দের জিনিস নিতে পারছেন বিনামূল্যে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author