সূচি ও মিয়ানমার সেনা প্রধানের বিচার দাবি কামাল আহমেদ মজুমদার এমপির

গণহত্যা চলছে বলে অভিযোগ করেছেন ঢাকা ১৫ আসনের রাখাইনে সংসদ সদস্য আলহাজ কামাল আহমেদ মজুমদার। এ জন্যে মিয়ানমারের নেতা অং সান সু-চি ও দেশটির সেনা প্রধানসহ  জড়িতদের আন্তর্জাতিক আদালতে বিচার দাবী করেন তিনি। রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে রাজধানীর মিরপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশে এসব কথা বলেন তিনি। কামাল আহমেদ মজুমদারেরডাকে সাড়া দিয়ে কর্মসূচিতে ঢল নামে মসজিদ, মাদ্রাসা ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষের। এর আগে মিরপুরের তের নম্বর কেন্দ্রিয় জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করতে গিয়ে রাখাইনে গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান কামাল আহমেদ মজুমদার এমপি।

রাজধানীর মিরপুরের তের নম্বর কেন্দ্রিয় জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করেন ঢাকা ১৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব  কামাল আহমেদ মজুমদার।

এসময় রাখাইনে গণহত্যা চলছে বলে অভিযোগ করে এর বিরুদ্ধে বিশ্ববাসীকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি।

নামাজ আদায় শেষে রোহিঙ্গা হত্যার প্রতিবাদে কামাল মজুমদারের ডাকে সাড়া দিয়ে ঢাকা ১৫ আসনের স্কুল, মসজিদ ও মাদ্রাসা  থেকে প্রতিবাদ মিছিল জড়ো হয় মিরপুর ১০ নম্বর গোল চত্তরে। এরপর তার নেতৃত্বে একটি মিছিল বিভিন্ন সড়কে পদক্ষিণ করে। বিক্ষোভ থেকে দাবী উঠে রোহিঙ্গা নির্যাতন বন্ধের।

পরে এক সমাবেশে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমারের প্রতি আহবান জানান বক্তারা।

আর রোহিঙ্গাদের নাগরিত্ব দিতে মিয়ানমার সরকারের প্রতি আহবান জানান কামাল মজুমদার এমপি। গণহত্যার দায়ে আন্তর্জাতিক আদালতে অং সান সু চি ও মিয়ানমারে সেনা প্রধানের এ বিচার দাবী করেন তিনি।

মিয়ানমারসহ বিশ্ব মুসলিম উম্মার সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনায় মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয় কর্মসূচি।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment