বিচারকদের বিধিমালা প্রধান বিচারপতির হাতে

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে আজ বৃহস্পতিবার বিকেলে দেখা করে তাঁর কাছে অধস্তন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা সংক্রান্ত বিধিমালার খসড়া জমা দিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির খাস কামড়ায় তাঁর সঙ্গে আজ বিকেলে দেখা করেন আইনমন্ত্রী। বিকেল পৌনে চারটা থেকে সোয়া চারটা পর্যন্ত ওখানে ছিলেন আইনমন্ত্রী।

পরে যোগাযোগ করা হলে আইনমন্ত্রী বলেন, বিধিমালার চূড়ান্ত খসড়াটি প্রধান বিচারপতিকে দিয়ে এসেছি, উনি দেখবেন। সর্বশেষ চূড়ান্ত করবেন রাষ্ট্রপতি।

ওই বিধিমালা নিয়ে গত ১৬ ও ২০ জুলাই প্রধান বিচারপতির সঙ্গে সাক্ষাৎ করেছিলেন আইনমন্ত্রী। আলোচনা শেষে গত ২০ জুলাই আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের বলেছিলেন, আমি শুধু এইটুকু বলতে পারি যে আলোচনায় যথেষ্ট অগ্রগতি হয়েছে। এই ডিসিপ্লিনারি রুলস (শৃঙ্খলা বিধিমালা) গেজেট করার খুব কাছাকাছি চলে এসেছি। এর আগে ১৬ জুলাই সাক্ষাৎ শেষে আইনমন্ত্রী বলেছিলেন, আগামী সপ্তাহে বিধিমালা চূড়ান্ত হবে বলে তিনি আশা করছেন।

বিধিমালা গেজেট আকারে প্রকাশে কয়েক দফা সময়ের নেওয়ার পর রাষ্ট্রপক্ষের দুই সপ্তাহ সময় আবেদনের পরিপ্রেক্ষিতে সর্বশেষ ২৩ জুলাই আপিল বিভাগ এক সপ্তাহ সময় দেন। বৃহস্পতিবার বিকেলে সুপ্রিম কোর্টের ওয়েব সাইটে গিয়ে দেখা যায়, আপিল বিভাগের আগামী রোববারের কার্যতালিকার এক নম্বর ক্রমিকে বিষয়টি আদেশের জন্য রয়েছে।

 

 

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment