চীন থেকে ফিরছে ৩৬১ বাংলাদিশি

চীন ফেরত ৩৬১ বাংলাদেশিকে আগামী দুসপ্তাহ আশকোনা হজ্বক্যাম্পে পর্যবেক্ষণে রাখা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সরকারি ব্যবস্থাপনায় মধ্যরাতে তাদের দেশে ফেরার কথা রয়েছে। সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক ব্রিফিংয়ে তিনি জানান, এদের কেউ করোনা ভাইরাসে আক্রান্ত নন। এতে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানান, চীনে বসবাসরতদের বিষয়ে সরকার আন্তরিক এবং তাদের নিয়মিত খোঁজ রাখা হচ্ছে।

দেশে এখনো করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর খোঁজ মেলেনি। তারপরও ঝুঁকির বিষয়টি মাথায় রেখে প্রস্তুত সরকার। চিকিৎসার জন্য দেশের বিভিন্ন হাসপাতালে আইসোলেশন ওয়ার্ড করা হয়েছে। বিমানবন্দরগুলোতে  বসানো হয়েছে স্ক্যানার। আগ্রহী বাংলাদেশিদের চীন থেকে ফিরিয়ে আনার বিষয়ে শাহজালাল বিমানবন্দরে বৈঠকে বসেন স্বাস্থ্য, পররাষ্ট্র ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের কর্তাব্যক্তিরা। দেশে আসার পর তাদের নিয়ে করণীয় সম্পর্কে সরকারের সিদ্ধান্ত জানান স্বাস্থ্যমন্ত্রী।

চীন ভ্রমণে সরকারের পক্ষ থেকে এখনও কোন নিষেধাজ্ঞা জারি করা হয়নি। তবে চীনে যাওয়ার ক্ষেত্রে বাংলাদেশিদের নিরুৎসাহিত করা হচ্ছে। জানান পররাষ্ট্রমন্ত্রী। যারা ফিরে আসছে তাদেরকে আগামী ১৪ দিন পর্যন্ত কারো সঙ্গে সঙ্গে দেখা করতে দেয়া হবে না। এসময় আত্মীয় স্বজনদের ধৈর্য্য ধরার আহ্বান জানানো হয় ব্রিফিংয়ে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author