সরকারের ধারবাহিকতায় দেশের মানুষ উন্নয়নের সুফলতা পাচ্ছে : প্রধানমন্ত্রী

শুধু রুটিন দায়িত্ব নয়, উদ্ভাবনী ধ্যান-ধারণা নিয়ে কাজ করতে প্রজাতন্ত্রের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার দুপুরে রাজধানীর ওমসানি স্মৃতি মিলনায়তনে জাতীয় পাবলিক সার্ভিস ডে ও জনপ্রশাসন পদক প্রদান অনুষ্ঠানে এ আহ্বান জানান তিনি। এ সময় সরকারের ধারবাহিকতায় দেশের মানুষ উন্নয়নের সুফলতা পাচ্ছে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। আরো জানাচ্ছেন, নাসির উদ্দিন।

বিশ্বব্যাপী ২৩ জুন পাবলিক সার্ভিস পালিত হলেও বাংলাদেশে উদযাপিত হয় একমাস পরে। সরকারি কাজে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য এই দিনেই দেয়া হয় জনপ্রশাসন পদক। এবার জাতীয় পর্যায়ে দুই ক্যাটাগরিতে ১৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে দেয়া হলো এই পুরস্কার।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, জনসেবার জন্যই সিভিল সার্ভিস। তাই  প্রশিক্ষণ ও অর্জিত জ্ঞানকে দেশের উন্নয়নে কাজে লাগাতে হবে।

প্রধানমন্ত্রী বলেন দরিদ্রতা, গণতন্ত্রহীনতা ও প্রাকৃতিক দুর্যোগের মতো নানা প্রতিকূলতা পেরিয়ে এগিয়েছে বাংলাদেশ। আগামীতেও যে কোন চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত থাকতে হবে।

প্রধানমন্ত্রী জানান, সরকারি কাজে গতি আনতে কমিউনিটি ক্লিনিক ও মোবাইল ব্যাংকিংয়ের পাশাপাশি সারাদেশে ৫ হাজার ২৭৫টি ডিজিটাল সেন্টার স্থাপন করা হয়েছে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment