শুরু হলো সিটি নির্বাচনে প্রচারণা

প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে শুরু হলো ঢাকার দুই সিটি নির্বাচনে প্রার্থীদের প্রচার প্রচারণা। সব প্রার্থীকে আচরণবিধি মেনে চলার নির্দেশনা দিয়েছে নিবাচন কমিশন। বিএনপি ও জাতীয় পার্টির মেয়র প্রার্থীরা ভোট সুষ্ঠু নিয়ে সংশয় জানালেও, তা নাকচ করে দিয়েছে আওয়ামীলীগ। গোপীবাগে অস্থায়ী কার্যালয়ে সাত মেয়রপ্রার্থীকে প্রতীক বরাদ্দ দেন ঢাকা দক্ষিণ সিটির রির্টানিং কর্মকর্তা আব্দুল বাতেন।

আচরণবিধি মেনে চলতে প্রার্থীদের প্রতি আহবান জানান তিনি। সাংবাদিকদের সঙ্গে আলাপে বিএনপি ও জাতীয় পার্টির মেয়র প্রার্থীরা সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা জানান। এদিকে ডেমরা এলাকায় প্রচারণা চালান দক্ষিণে শেখ ফজলে নূর তাপস। সিটি নিয়ে নিজ পরিকল্পনার কথা  তুলে ধরেন তিনি।

জাতীয় মসজিদ বায়তুল মোকররমে জুমার নামাজ আদায়ের পর গণসংযোগ করেন বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন। সঙ্গে ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এদিকে, বাদ জুমা উত্তরার ৪ নম্বর সেক্টর থেকে প্রচার শুরু করেন ঢাকা উত্তরে আওয়ামীলীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

উত্তরায় বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে গণসংযোগ করেন বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। আগামী ৩০ জানুয়ারি ঢাকার দুই সিটিতে ভোট অনুষ্ঠিত হবে। এদিকে, ঢাকা উত্তর সিটি নির্বাচনের রিটার্নিং কার্যলয় থেকে প্রতীক বরাদ্দ পান বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author