বিভিন্ন স্কুলে বাঁধভাঙ্গা উচ্ছ্বাস

পিইসি, জেএসসি ও জেডিসি পরীক্ষায় সাফল্যের জন্য বাঁধভাঙ্গা উচ্ছাসে ভাসছে রাজধানীর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা। ফলাফলের জন্য বাবা-মাসহ শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এ সাফল্য ধরে রাখার প্রত্যয় জানিয়েছেন সবাই। রাজধানীর মনিপুর স্কুল এন্ড কলেজে পিইসিতে শতভাগ আর জেএসসিতে ৯৯.৯ চার ভাগ শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। পিইসি এ জেএসসিতে শতভাগ পাসের সাফল্য দেখিয়েছে মিরপুরের আরেক প্রতিষ্ঠান আদর্শ উচ্চ বিদ্যালয়। কারো জীবনের প্রথম, কারোবা আবার দ্বিতীয় সমাপনী পরীক্ষা, কৃতকার্য হওয়ার আনন্দে আত্মহারা সবাই। উল্লাস প্রকাশে নিজেকেও ছাড়িয়ে যাচ্ছে কারো অনুভুতি।

রাজধানীর মনিপুর উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ থেকে এবার পিইসিতে ৩ হাজার ৮’শ ২৪ শিক্ষার্থীর সবাই পাশ করেছে। জিপিএ ফাইভ পেয়েছে ৩ হাজার দুজন। জেএসিতে ৩ হাজার ৭’শ ৬৪ জনের মধ্যে পাশ করেছে ৩ হাজার ৭’শ ৪০ জন। জিপিএ পাঁচ পেয়েছে ৮’শ ১৮ জন। এ সাফল্যের জন্য শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকসহ সংশ্লিষ্টদের ধন্যবাদ জানিয়ে এ ধারা আগামীতেও অব্যাহত রাখার প্রত্যয় জানান প্রতিষ্ঠানের অধ্যক্ষ ফরহাদ হোসেন।

এদিকে, মিরপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে পিইসি ও জেএসসিতে পাশ করেছে শতভাগ শিক্ষার্থী। তাই আনন্দের জোয়ারে ভাসছে শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা। সাফল্যের এ ধারা অব্যাহত রাখার কথা জানালেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতি। আদর্শ স্কুল থেকে পিইসিতে ১’শ ও জেএসসিতে ১’শ ৮৮জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author