আগামী সপ্তাহ থেকে নিউজ পোর্টালের নিবন্ধন

আগামী সপ্তাহ থেকে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন দেয়া শুরু হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ। তিনি জানান, টিভি চ্যানেলের অনলাইন পোর্টাল, বাণিজ্যিকভাবে পরিচালিত ইউটিউব চ্যানেলকেও সরকারের অনুমোদন নিতে হবে। মুঠোফোন অপারেটরদের বাণিজ্যিক ভিডিও প্রচার বন্ধ এবং অনুমোদনহীন ডাবিং অনুষ্ঠান টিভি চ্যানেলে প্রচার করা যাবে না বলেও জানান তথ্যমন্ত্রী।

ব্রিফিংয়ে তথ্যমন্ত্রী জানান, দুহাজার ৯২০টি অনলাইন নিউজ পোর্টাল, ৪১টি অনলাইন ভার্সন সংবাদপত্র ৫৬১টি আইপি টিভি এবং ৭৫টি আইপি রেডিও নিবন্ধনের আবেদন জমা পড়েছে। যাচাই বাছাই শেষে মঙ্গলবার কয়েকশটির প্রতিবেদন দেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আগামী সপ্তাহ থেকে শুরু হবে নিবন্ধন দেয়া।

নিবন্ধন নিতে হবে টিভি চ্যানেলের অনলাইন পোর্টাল, বাণিজ্যিক ইউটিউব চ্যানেলকেও। পত্রিকার অনলাইন ভার্সনকেও শৃংখলায় আনা হবে। মোবাইল অপারেটরদের বাণিজ্যিক ভিডিও কনটেন্ট বন্ধে ব্যবস্থা নেয়ার কথাও জানান তিনি। তথ্যমন্ত্রী জানান, টিভি চ্যানেলে বিদেশি ডাবিং অনুষ্ঠান প্রচারে অনুমোদন নিতে হবে। এসব অনুষ্ঠান পর্যালোচনা করতে ৯ সদস্যের কমিটি করা হয়েছে। সম্প্রচার মাধ্যমে শৃংখলা আনতেই এসব সিদ্ধান্ত বলেও জানান তিনি।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author