ঘরে বসেই চিকুনগুনিয়ার সেবা ও ওষুধ পাবেন রাজধানীবাসী

এখন থেকে চিকুনগুনিয়ায় আক্রান্ত রোগীরা বাড়িতে বসেই বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ পাবেন।  এই চিকিৎসাসেবা পেতে আক্রান্তদের ০৯৬১১০০০৯৯৯ নম্বরে ফোন করে সংশ্লিষ্ট এলাকার কর্তব্যরত চিকিৎসক সেবা দিতে রোগীর বাসায় পৌঁছে যাবেন।

আরবান প্রাইমারি হেলথ কেয়ার প্রকল্পাধীন ২৮টি নগর স্বাস্থ্য কেন্দ্র, ৫টি নগর মাতৃসদন এবং কর্পোরেশনের নিজস্ব ২টি হাসপাতাল ও ১টি মাতৃসদন কেন্দ্র থেকে আজ থেকেই এ সেবা পাওয়া যাবে।  

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন নির্দেশে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় আজ একথা জানান।  

তিনি বলেন,দ্রুততম সময়ের মধ্যেই চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে আসবে বলে নগরবাসীদের আশ্বস্থ করেছেন মেয়র সাঈদ খোকন। এ লক্ষ্যে বাড়ি বাড়ি চিকিৎসা সেবা পৌঁছানোর কার্যক্রমসহ বিভিন্ন উদ্যোগ নেয়া হয়েছে। এর মধ্যে রয়েছে- প্রতিটি ওয়ার্ডে স্পেশাল লার্ভি সাইডিং ও ফগিং কার্যক্রম, জনসচেতনমূলক র‌্যালী, মসজিদে বয়ান, শিক্ষা প্রতিষ্ঠানে মতবিনিময়, লিফলেট বিতরণ, ওয়ার্ডে ওয়ার্ডে মাইকিং ও সমাবেশের আয়োজন, পত্রিকায় বিজ্ঞাপন, টিভি চ্যানেলে টিভিসি সম্প্রচার, বিনামূল্যে ওষুধ ও চিকিৎসা সেবা প্রদান।

Recommend to friends
  • gplus
  • pinterest

About the Author

Leave a comment